‘মন্ত্রী অরূপ রায়ই মূল ষড়যন্ত্রকারী’ , বিস্ফোরক নিহত তপন দত্তর স্ত্রী

 

তৃণমূল নেতা তপন দত্ত (Tapan Dutta) হত্য়া মামলায় বড় ধাক্কা রাজ্য সরকারের। CBI তদন্তের নির্দেশই (CBI Investigation) বহাল রেখেছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সেখানে রাজ্য সরকারের করা আবেদন খারিজ হয়ে গিয়েছে। ৯ জুন তপন দত্ত হত্যা মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি রাজাশেখর মানথা। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে আবেদন করেছিল রাজ্য সরকার। সেই আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চ।

২০১১-র ৬ মে খুন হন বালির তৃণমূল নেতা তপন দত্ত। তাঁর মৃত্যুর ১২ বছর পর সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সেই মতো ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছে কেন্দ্রীয় সংস্থা। এ প্রসঙ্গে প্রতিমা দত্ত বলেন, “আমার খুবই ভালো লাগছে। আসলে আমি তো এটাই চেয়েছিলাম। ১২ বছর ধরে আমি লড়াই করছি। পয়সাকড়ি, ভয়-ভীতি কোনও দিকে আমি তাকাইনি। শুধু লড়াই করে গিয়েছি। আমি জানি এটা আমার প্রাপ্য ছিল, আর সেটা পেয়েছি। পঞ্চমীর দিনে এটা আমার কাছে ঠাকুরের আশীর্বাদ।”

তাঁর দাবি মন্ত্রী অরূপ রায়ই হলেন মূল ষড়যন্ত্রকারী। রাজ্যের মন্ত্রী অরূপ রায়কে কেন্দ্র করে বিস্ফোরক মন্তব্য করলেন তপন দত্তের স্ত্রী প্রতিমা দেবী।একইসঙ্গে কলকাতার হাইকোর্টের নির্দেশে খুশিও জাহির করলেন তিনি।

তিনি অভিযোগের আঙুল তলেন রাজ্যের মন্ত্রী অরূপ রায়ের দিকে। তিনি সোজা কথা, “অরূপ রায় চক্রান্তকারী। এই মামলায় অরূপ রায় আসামী হিসেবে প্রমাণিত হবেন। তাঁর সাজা হবে। তবে শুধুমাত্র তিনিই নন, তাঁর সঙ্গে ষষ্ঠী গায়েন, অসিত গায়েন সহ আর যাঁদের যাঁদের নাম রয়েছে তাঁরা সবাই দোষীসাব্যস্ত হবেন”।