অযোগ্য রিঙ্কু শিক্ষিকাকে নিয়ে মুখ খুলল স্কুলের পড়ুয়ারা

পূর্বস্থলীর রাজাপুর ভাতশালা ধীরেন্দ্রনাথ বিদ্যাপীঠের ইতিহাসের শিক্ষিকা ছিলেন রিঙ্কু। পড়ুয়াদের কাছে তিনি পরিচিত ছিলেন রিঙ্কু দিদিমনি নামে।

সম্প্রতি যে অযোগ্য শিক্ষকদের তালিকা প্রকাশ করা হয়েছিল তাতেই নাম ছিল এই রিঙ্কু দিদিমনির। তালিকা প্রকাশ হওয়ার পর স্কুলে আসাও বন্ধ করেদিয়েছেন তিনি।

রাজ্যের স্কুল সার্ভিস কমিশন মঙ্গলবার নবম- দশমের আরও অযোগ্য ৪০ জন শিক্ষক- শিক্ষিকার নামের তালিকা প্রকাশ করেছে, সেই তালিকায় পাঁচ নম্বরে নাম রয়েছে পূর্বস্থলীর রাজাপুর ভাতশালা ধীরেন্দ্রনাথ বিদ্যাপীঠের ইতিহাসের শিক্ষিকা রিঙ্কুর।

রিঙ্কুদেবী এই বিদ্যালয়ে শিক্ষকতা করছিলেন ২০১৯ সাল থেকে। বিদ্যালয় সূত্রের খবর, পূর্বস্থলীর পারুলিয়ার বাসিন্দা রিঙ্কু অযোগ্য শিক্ষকদের দ্বিতীয় তালিকা প্রকাশ হওয়ার পর থেকে আর স্কুলে যাননি। সুইচ অফ রয়েছে তাঁর ফোন। এমনকি তার বাড়িতে ডাকাডাকি করলেও মেলেনি সাড়া।
এই ঘটনার পর স্কুলের ছাত্ররা জানিয়েছে যে, ইতিহাস ক্লাস নিতেন এই শিক্ষিকা । কিন্তু ইতিহাসের বিষয় কোনও প্রশ্ন করলে সঙ্গে সঙ্গে তার উত্তর দিতে পারতেন না তিনি। তাঁর ওপর পড়ুয়ারা সন্তুষ্ট ছিলেন না। এই বিষয়টি নিয়ে কোন রকম মন্তব্য করতে চাননি বিদ্যালয়ের প্রধান শিক্ষক সজল নন্দী। তিনি শুধু জানান বিষয়টি জেনে খুব খারাপ লেগেছে তাঁর।