প্রহসনের ভোটে এখনো পর্যন্ত মমতার সরকার হত্যা করলো ২৭ জনকে

গণতন্ত্রের উৎসব যেন বিভীষিকা! নির্বাচনের আগে মৃত্যুর ধারা অব্যাহত, ভোটের বলি বেড়ে ২৭
এরই মধ্যে বিজেপির পোলিং এজেন্টকে পিটিয়ে খুনের অভিযোগ, পুলিশ-কেন্দ্রীয় বাহিনী কোথায়?

ত্রিস্তরীয় পঞ্চায়েতের মোট ৬০ হাজার ৫৯৩টি বুথে ভোটগ্রহণ। তার আগেই একের পর এক মৃত্যুর ঘটনা। রেজিনগরে শাসকদলের কর্মীকে (Trinamool Congress Worker) বোমা মেরে খুন, বারাসাতে নির্দল প্রার্থীর সমর্থককে পিটিয়ে খুন, তুফানগঞ্জে খুন টিএমসি কর্মী। কোচবিহার-১ ব্লকের ফলিমারিতে বিজেপির পোলিং এজেন্টকে পিটিয়ে খুন। প্রশ্নের ভোটের বলি বের ২৭।

বুথের ভিতর বিজেপির পোলিং এজেন্টকে পিটিয়ে খুনের অভিযোগ। কোচবিহারের ফলিমারির ঘটনা। তৃণমূলের (TMC) বিরুদ্ধে অভিযোগের আঙুল উঠেছে। দিনহাটা, তুফানগঞ্জের পর এবার কোচবিহার-১ ব্লকের ফলিমারি। যা কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের মধ্যে পড়ে। সেখানেই এই নৃশংস ঘটনা। মৃত পোলিং এজেন্টের নাম মাধব বিশ্বাস। জেলাশাসক কমিশনকে জানান, খুনের ঘটনা বুথের বাইরে। তদন্ত শুরু হয়েছে কীভাবে ঘটল। কিন্তু ঘটনাটি ঘটেছে বুথের ভেতর ।

পঞ্চায়েত ভোট আগেও রক্তাক্ত হয়েছে এবারও তার ব্যতিক্রম নয়। ২০২৩ এর পঞ্চায়েত ভোটে একের পর এক রাজনৈতিক খুন, বোমা হামলা, গ্রাম দখলের রাজনৈতিক সংঘর্ষে সবকটি জেলা উত্তপ্ত।রক্তাক্ত ও অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল সি ভি আনন্দ বোস সরাসরি নির্বাচন কমিশনকেই তুলোধনা করেছেন। তাঁর নিশানায় রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। কমিশনের সমালোচনা করছেন রাজ্যপালও বিতর্কে জড়িয়েছেন। কারণ, তিনিই রাজীব সিনহার নামে শিলমোহর দেন।