একজন আপাদমস্তক দুর্নীতিগ্রস্থ মহিলাকে যে নোবেলজয়ী, প্রধান মন্ত্রী হিসাবে দেখে, তার পরামর্শ ভারতের মতন মহান দেশের পক্ষে অতন্ত্য ক্ষতিকারক বলে আমজনতা মনে করে

অমর্ত্য সেন সম্পর্কে দেশের সাধারন মানুষের কথাই ধনিত হলো শুভেন্দু অধিকারীর মুখে
“পরামর্শ দিন তালিবান সরকারকে”! ২০২৪-এর ভোট প্রশ্নে অমর্ত্য সেনকে চড়া আক্রমণ শুভেন্দু অধিকারীর

সাম্প্রতিক সময়ে অমর্ত্য সেন সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, আগামী বছরে ভোট কোনওভাবেই একমুখী কিংবা বিজেপিকে কেন্দ্র করে হবে না। সেই ভোটে আঞ্চলিক দলগুলির গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। এব্যাপারে তিনি তৃণমূল ছাড়াও ডিএমকে এবং সমাজবাদী পার্টির কথা উল্লেখ করেছিলেন। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য।

এদিন সে ব্যপারে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, কোভিডের সময় কোথায় ছিলেন এই ব্যক্তি?

ভোট পরবর্তী হিংসার সময় যখন বিজেপির ৫৭ জন খুন করা হয়, গ্রাম জ্বালানো হয়, সেই সময় অমর্ত সেন কোথায় ছিলেন?

সুদীপ্ত সেনও মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চেয়েছিলেন। তিনি রাজনৈতিক নেতার মতো বক্তব্য রাখছেন।

https://www.amazon.in/stores/page/B351A735-5A02-43CC-A3FA-77BB2325389F?ingress=3

শুভেন্দু অধিকারী বলেন, গত ২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে অমর্ত্য সেন বলেছিলেন নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হতে পারবেন না। তবে নির্বাচনে মোদীজির আসন বাড়ে। আর এবার ভোটের প্রায় দেড় বছর আগে পূর্বাভাস করেছেন, সেক্ষেত্রে তিনি নিশ্চিত মোদীর আসন সংখ্যা বাড়বে। চারশোর বেশি আসন নিয়ে মোদীজি তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হবেন, বলেছেন শুভেন্দু অধিকারী। এটা তিনি অমর্ত্য সেনের ২০১৯-এর আগে করা মন্তব্য ধরেই করেছেন বলে জানিয়েছেন বিরোধী দলনেতা।

অমর্ত্য সেন বলেছিলেন, সিএএ-র মতো বিষয়ে সমাজ ব্যবস্থায় সংখ্যালঘুদের অংশগ্রহণ কমবে। এব্যাপারে শুভেন্দু অধিকারী বলেছেন, অমর্ত্য সেন, তাঁর হিডেন অ্যাজেন্ডা অনুযায়ী কথা বলছেন বলে মনে করেন শুভেন্দু অধিকারী। তাঁর এই কথার সঙ্গে অর্থনীতিবিদ কিংবা শিক্ষাবিদের কথার কোনও মিল নেই। এচা দ্বিচারিতা বলেও মন্তব্য করেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছেন, উনি বিদেশে থাকুন, বিশ্রামে থাকুন। দেশ মোদীজির নেতৃত্বে এগোবে। আর যদি পরামর্শ কিছু থাকে, তাহলে আফগানিস্তানের তালিবান সরকারকে কিংবা ইউক্রেনের জেলেনস্কিকে দিন, তাহলে ভাল কাজে লাগবে। এখানে উনার পরামর্শের প্রয়োজন নেই।