‘এই ধরনের ড্রামা করা রাজ্যপালের শোভা পায় না’ , মন্তব্য দিলীপ ঘোষের

হাতেখড়ি প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘রাজ্যপালের পদে গরিমা যাতে বজায় থাকে, সেই দিকে নজর দেওয়া উচিত। আগামী দিনে যাতে কেউ কোনও প্রশ্ন তুলতে না পারে, রাজ্যপালের ব্যবহার তেমনই হবে’ বলে আশা করছেন তিনি। সরস্বতী পুজোর বিকেলে রাজ্যপালের হাতেখড়ির জন্য রাজভবনে যে এলাহি আয়োজন করা হয়েছিল, তাতে প্রধান অতিথি ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বিজেপি শিবিরের কাউকে দেখা যায়নি সেখানে।

আমন্ত্রণপত্র পেলেও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সেখানে যাননি। কেন যাচ্ছেন না, সেই কারণও নিজেই জানিয়েছিলেন। টুইটে বিবৃতি দিয়ে জানিয়েছিলেন, সেখানে যে হাস্যকর পরিস্থিতি তৈরি হবে, তার সাক্ষী তিনি হতে চান না।

বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষকেও রাজ্যপালের হাতেখড়ির অনুষ্ঠান নিয়ে কড়া মন্তব্য করতে শোনা গেল। বললেন, অনুষ্ঠান করে হাতেখড়ি দেওয়া, এটি একটু বেশি বাড়াবাড়ি হচ্ছে।

দিলীপবাবু বলেন , কে কোথায় যাবেন, কে কোথায় যাবেন না, সেটি আলাদা বিষয়। কিন্তু এই ধরনের ‘ড্রামা করা রাজ্যপালের শোভা পায় না’ বলেই মনে করছেন তিনি। নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে বললেন, ‘নতুন ভাষা শেখা উচিত। তাতে সংহতি দৃঢ় হয়। আমাদের দেশে বহু মানুষ বহু ভাষা জানেন। তার জন্য কোনও অনুষ্ঠান করার দরকার হয় না।’