‘ডিএ ইস্যুতে আলোচনার আর কোনও জায়গা নেই’, রাজ্যপালের ট্যুইট বার্তা নিয়ে মন্তব্য বিজেপির শমীক ভট্টাচার্যর

ডিএ ইস্যু

DA ইসুতে সরকারি কর্মচারীদের আন্দোলন নিয়ে উদ্বেগ প্রকাশ করে শনিবার ট্যুইট করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

তিনি ট্যুইতে লেখেন, ‘আন্দোলনকারীদের অনশন চতুর্থ সপ্তাহে পড়েছে। তাঁরা যে ইস্যু নিয়ে আন্দোলন করছেন সেটি খুব জটিল। কিন্তু সেখানে সমাধান সূত্র বেরোনোর জায়গা আছে। আমাদের ভাইদের জীবনের গুরুত্ব রয়েছে। আমি অনুরোধ করছি, যাঁরা এর সঙ্গে যুক্ত তাঁরা সবাই আলোচনায় বসুন এবং একটি গ্রহণযোগ্য সমাধান সূত্রে বের করে আনুন’।

ডিএ ইসুতে রাজ্যপাল সিভি আনন্দ বোসের ট্যুইট প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন , “রাজ্য সরকার ডিএ মামলায় স্যাটে হেরেছে। সিঙ্গেল বেঞ্চে হেরেছে। ডিভিশন বেঞ্চে হেরেছে। রিভিউ পিটিশনে তিরস্কৃত হয়েছে। আর সুপ্রিম কোর্টে গিয়ে এখন শুধু সময় নষ্ট করছে। ৩ শতাংশ মহার্ঘ ভাতার ঘোষণা করে কার্যত তারা একটা আইনি জটিলতা তৈরি করতে চাইছে। এখন আন্দোলন চূড়ান্ত পর্যায়ে চলে গেছে। রাজ্যপালের উচিত রাজ্য সরকারকে বলা বকেয়া মহার্ঘ ভাতা অবিলম্বে সরকারি কর্মচারীদের মিটিয়ে দিতে। এখন মধ্যস্থতা কিংবা সব পক্ষ বসে নতুন কোনও সমাধান সূত্র বের করার আর কোনও সম্ভাবনা নেই।”

রাজ্য সরকারি কর্মচারীদের কেন্দ্রীয় হারে ডিএ র দাবিতে অনড় রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। সরকার তথা শাসক দলের বিরুদ্ধে সুর সপ্তমে তুলে ডিএ ইসুতে সরকারি কর্মচারীদের পাশে থেকে বঙ্গ বিজেপি নেতৃত্ব সরকারি কর্মচারীদের অধিকার থেকে বঞ্চিত করার অভিযোগে সরব।