‘জেলে বসে পুলিশকে দিয়ে সিবিআইয়ের বিরুদ্ধে FIR করিয়েছেন অনুব্রত মণ্ডল’, বিস্ফোরক দাবি করলেন শুভেন্দু অধিকারী।

খুনি লালন শেখের রহস্যমৃত্যুতে সিবিআইয়ের বিরুদ্ধে দায়ের FIR-এ নবান্নের হাত রয়েছে বলে কলকাতা হাইকোর্টে জানিয়েছে তদন্তকারী সংস্থা। এবং তার সাথে FIR খারিজের দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছে তারা। এই আবেদনের প্রেক্ষিতে সিবিআই আধিকারিকদের রক্ষাকবচ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

সিবিআইয়ের বিরুদ্ধে দায়ের FIR-এ ঘটনায় এবার বিস্ফোরক দাবি করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, জেলে বসে পুলিশকে দিয়ে সিবিআইয়ের বিরুদ্ধে FIR করিয়েছেন অনুব্রত মণ্ডল।

লালন শেখের মৃত্যুর পরদিন সিবিআই দফতরের সামনে বিক্ষোভ নিয়ন্ত্রণ করতে দেখা গিয়েছিল সিউড়ির ওসি মহম্মদ আলিকে। প্রশ্ন উঠেছিল, রামপুরহাটে কী করছেন সিউড়ির আইসি?

শুক্রবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দুবাবু বলেন, ‘সিবিআইয়ের বিরুদ্ধে FIR করানোর ইতিহাসটা বলে দিচ্ছি। আসানসোল জেলে বসে মোবাইল ফোন ব্যবহার করছেন অনুব্রত মণ্ডল। তাকে রাজার হালে এখানে রাখা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় চোরেদের আরামে রেখেছেন। সেখান থেকে কেষ্ট মোবাইল ফোনে ফোন করেছে আইসি সিউড়ি মহম্মদ আলিকে। ওখানে তৃণমূলের আইনজীবী আর গাঙ্গুলিকে দিয়ে রাতে এই FIR এর খসড়া তৈরি করেছেন। আমাদের কাছে প্রত্যেকটা বিষয়ে প্রমাণ আছে। কেষ্ট মণ্ডল যে জেলের ভিতরে বসে মোবাইল ফোন ব্যবহার করছে তার তথ্যপ্রমাণও আমাদের হাতে এসে গিয়েছে। একজনও ছাড় পাবে না। আমরা যা করার করছি’।
শুভেন্দুর দাবি, লালন শেখের স্ত্রীকে দিয়ে CBI-এর বিরুদ্ধে FIR করিয়েছেন তিনিই।