ইডির অভিযোগ, ‘তদন্তকারীদের লাগাতার বিভ্রান্ত করে বিপথে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ধৃত কুন্তল ঘোষ’

ইডির তরফে অভিযোগ করা হচ্ছে যে, লাগাতার বিপথে তদন্ত চালিত করতে চাইছে কুন্তল ঘোষ।

ইডি তরফে জানা গিয়েছে, কুন্তলের নির্দেশেই নিয়োগ দুর্নীতিতে গোপাল দলপতি নানা কাজ করেছেন, যার প্রমানপত্রও তার কাছে আছে বলে দাবি তার।

এদিন জিজ্ঞাসাবাদ চলাকালীন কুন্তল আচমকা চিৎকার করে বলতে থাকেন, ‘গোপালদা, তুমি বলো। তাপস তোমার সামনেই আমার কাছ থেকে দশ কোটি টাকা নিয়ে কলেজ তৈরি করেছেন।’ কিন্তু কুন্তলের দাবিকে পাত্তা না দিয়ে গোপাল বলেন, ২০১৬ সালে তাপসের মাধ্যমেই কুন্তলের সঙ্গে তাঁর পরিচয় হয়।

এদিন জিজ্ঞাসাবাদে গোপাল দলপতি কুন্তল ঘোষের করা একাধিক বক্তব্য অস্বীকার করেছেন। দীর্ঘ প্রশ্ন পর্বে গোপাল দলপতি সরাসরি কুন্তলের বক্তব্য অস্বীকার করতে থাকেন। ইডি তরফে বলা হয়েছে ‘‘গোপাল জিজ্ঞাসাবাদে পার্থকে টাকা না-দেওয়ার কথা বলায় নতুন করে ধন্দ তৈরি হয়েছে। তা হলে ৩০ কোটি টাকা কোথায়, কী ভাবে পাচার করা হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।’’ অন্যদিকে গোপালের এই দাবি শুনেই ‘তাপসকে টাকা দেওয়া হয়েছে’ বলে চিৎকার শুরু করে দেন কুন্তল। আসলে বিপথে তদন্ত চালিত করতে চাইছে কুন্তল।

জিজ্ঞাসাবাদ চলাকালীন কুন্তল আচমকা চিৎকার করে বলতে থাকেন, ‘গোপালদা, তুমি বলো। তাপস তোমার সামনেই আমার কাছ থেকে দশ কোটি টাকা নিয়ে কলেজ তৈরি করেছেন।’ অন্যদিকে কুন্তলের দাবি তুড়ি মেরে উড়িয়ে গোপাল বলেন, ২০১৬ সালে তাপসের মাধ্যমেই কুন্তলের সঙ্গে তাঁর পরিচয় হয়। এই কুন্তলের নির্দেশেই নিয়োগ দুর্নীতিতে তিনি নানা কাজ করেছেন, যার প্রমানপত্রও তার কাছে আছে বলে দাবি তার। এদিন বহুক্ষণ এই তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে ইডি সূত্রে খবর।