বাংলাদেশে আবারও একাধিক গ্রামে অন্তত ১৪ টি হিন্দু মন্দিরে রাতের অন্ধকারে হামলা চালানো হয়েছে

বাংলাদেশে আবারও মন্দিরে ভাংচুরের ঘটনা। এবার একটি বা দুটি নয়, ১৪টি মন্দির ভাংচুর চালিয়েছে দুষ্কৃতীরা।
ঘটনাগুলি ঘটেছে বালিয়াডাঙ্গি উপজেলায় শনিবার রাত থেকে রবিবার সকালের মধ্যে। পরিকল্পনা করেই এই হামলা ঘটানো হয়েছে বলে মনে করছে পুলিশ। স্থানীয় পুজো উদযাপন পরিষদের এক কর্তা জানিয়েছেন কোন মূর্তির হাত-পা ভাঙা হয়েছে, আবার কোন মূর্তির মাথা ভেঙে দেওয়া হয়েছে। তিনি দাবি করেছেন পুকুরে ফেলে দেওয়া হয়েছে একাধিক মূর্তি।

জানা গিয়েছে, ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গি নামে এক এলাকার ১৪ টি হিন্দু মন্দিরে (Hindu Temple) তাণ্ডব চালিয়েছে দুষ্কৃতীরা। কোথাও মন্দিরের একাংশ, কোথাও আবার দেবদেবীর মূর্তি ভাঙা হয়েছে বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দারা এলাকার পুকুরে ভাঙাচোরা অংশ দেখতে পেয়েছেন। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশে। বালিয়াডাঙ্গি থানার পুলিশ তদন্তে নেমেছে।

এই প্রথম নয়, বাংলাদেশে সাম্প্রতিককালে সংখ্যালঘু হিন্দুদের ধর্মীয় স্থানের উপর হামলার ঘটনা প্রকাশ্যে আসছে। কখনও কুমিল্লা, কখনও নওগাঁ, কখনও চাঁপাইনবাবগঞ্জ – মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটছে। হিন্দুদের নিরাপত্তা বড়সড় প্রশ্নের মুখে।

মূর্তি ভাঙচুরের ঘটনায় স্বাভাবিকভাবেই ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে এলাকাগুলিতে। স্থানীয় বাসিন্দারা প্রবল আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। কাশিনাথ সিং নামে সিন্দুরপিন্ডি এলাকার এক বাসিন্দা বলেছেন যে, আমরা খুব ভয়ে আছি। যারা এই ঘটনার সাথে যুক্ত তাদের যেন দ্রুত গ্রেফতার করা হয়।