উত্তরপ্রদেশের মতো বাংলাতেও বুলডোজার চলবে, ডাবল ইঞ্জিন সরকার হবে

উত্তরপ্রদেশের মতো বাংলাতেও বুলডোজার চলবে। ডাবল ইঞ্জিন সরকার হবে। বুধবার কাঁথির সভা থেকে বাংলায় ভোটে জিতে ক্ষমতায় আসার কথা বললেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, বিজেপি বাংলায় কাটমানিমুক্ত, ঘুষমুক্ত সরকার গড়বে।

যোগীরাজ্যের মতো ডাবল ইঞ্জিন সরকার হবে বাংলাতেও, বুলডোজার চালানোরও বার্তা শুভেন্দুর, শুভেন্দু অধিকারী এদিন নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্যোাটপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও একহাত নেন। তিনি বলেন, বাংলার ঘুষমুক্ত ও মেধাযুক্ত কর্মসংস্থান চাই। পুলিশ ছাড়া তৃণমূলের কোনও অস্তিত্ব নেই। আর বাংলার বড় চোরকে আমি বুঝে নেব। এইভাবেই কাঁথির সভা থেকে হুঁশিয়ারি দিলেন শুভেন্দু।

শুভেন্দুর ঘরে ঢুকে আক্রমণ শানিয়ে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার পাল্টা সভা করে এদিন অভিষেককে জবাব দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই জবাবি সভার গুরুত্ব বাড়িয়ে দিয়েছিল একুশে ডিসেম্বর। শুভেন্দু অধিকারীর নির্ধারিত ধামাকা-দিবসেই সভা হলেও এদিন তেমন কোনও বিস্ফোরণ ঘটেনি। আসানসোলের সভা থেকে শিক্ষা নিয়ে শুভেন্দু বলেন, আপনারা সবাই ঘরে ফিরুন, আমি আধ ঘণ্টা আছি এখানে।

শুভেন্দু এদিন তাঁর বক্তব্যে বাংলাতেও বুলডোজার চালানোর বার্তা দিয়েছে। এই বুলডোজার চালানোর বার্তা মঙ্গলবার উত্থাপন করেছিলেন বিধাক অগ্নিমিত্রা পাল। তা নিয়ে কম বিতর্ক হয়নি। এদিন আবার শুভেন্দু অধিকারীর মুখেও শোনা গেল সেই বুলডোজার রাজনীতির কথা। তিনি বলেন, উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ যেমন বুলডোজারের সাহায্যে ডাবল ইঞ্জিন সরকার চালাচ্ছেন, বাংলাতেও তেমন ডাবল ইঞ্জিনের সরকার চলবে।

তবে বুলডোজার চালানোর বার্তা দিলেও শুভেন্দু অধিকারী এদিন ডিসেম্বর ধামাকা নিয়ে স্পিকটি নট। শুধু বড় চোর ধরার বার্তা দিয়েছেন তিনি। আর বলেছেন তৃণমূলের কর্মচারীদের কথার আমি কোনও জবাব দিই না। কারণ আমি মালিককে হারানো লোক। মেজোবোন নন্দীগ্রামের হার নিশ্চিয় মোনে আছে। এক নয় তিন জয় অর্থাৎ ১৯৩৬ ভোটে এখানে পিসিকে হারতে হয়েছিল আমার কাছে।

তিনি মাসাবধিকাল ডিসেম্বরে সরকার পড়ে যাওয়ার সাসপেন্স তৈরি করে এলেও, এদিন বললেন আমরা ভোটে জিতেই ক্ষমতায় আসব। তারপর ডাবল ইঞ্জিন সরকার হবে। উল্লেখ্য, ১২, ১৪ ও ২১ ডিসেম্বর- এই তিনটি তারিখ নির্ধারণ করে দিয়ে তিনি সরকারের ডেডলাইন দিয়েছিলেন। তাঁর দেওয়া ডেডলাইনের শেষ দিনটি ছিল এদিন। এদিন শুভেন্দু সভা করলেন নিজের গড় কাঁথিতে। কিন্তু কোনও ধামাকা হল না।

এই কাঁথিতেই শুভেন্দু অধিকারীর বাড়ি থেকে মাত্র ২০০ মিটার দূরে সভা করে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।এই ডিসেম্বরেরই ৩ তারিখে সেই সভা থেকে শুভেন্দুকে কটাক্ষের সুরে বিদ্ধ করেছিলেন তিনি। শুভেন্দু অধিকারী-সহ গোটা অধিকারী পরিবারকে নিশানা করে একের পর এক তির ছুড়েছিলেন। সেই তির ফিরিয়ে দিতে গিয়ে শুভেন্দু বুলডোজারের দাওয়াই দিলেন শুধু।