ফোনে তৃণমূল প্রধানের হুমকি, ৭দিন ঘরছাড়া রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত শিক্ষক

রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত প্রাক্তন শিক্ষককে হুমকি তৃণমূল নেতার। দুজনের কথোপকথনের অডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। ভাইরাল অডিওর কণ্ঠস্বর যে তারই তা স্বীকার করে নিয়েছেন মুর্শিদাবাদের রানিনগরের মালিবাড়ির পঞ্চায়েত প্রধান।

মুর্শিদাবাদের রানিনগরের রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত শিক্ষক আতাউর রহমানকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে মালিবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান জাহাঙ্গির আলমের বিরুদ্ধে। নেটমাধ্যমে ভাইরাল হাওয়া অডিওক্লিপে পঞ্চায়েত প্রধানকে বলতে শোনা যাচ্ছে,’আপনি এলাকায় নোংরামি করছেন। আপনার মতো শিক্ষিত লোকের দরকার নেই। এরপর হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, চুপচাপ ডোমকল চলে যান। আমি প্রধান হিসাবে এই কথা আপনাকে বলছি। ‘

রাষ্ট্রপতি পুরষ্কার প্রাপ্ত, প্রাক্তন শিক্ষক আতাউর রহমানকে রানিনগরের বাড়ি ছেড়ে অন্যত্র চলে যাওয়ার নিদান দিচ্ছেন গ্রাম পঞ্চায়েতের প্রধান। ভাইরাল হয়েছে সেই ফোন কলের অডিও। অডিওর একপ্রান্তে রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত প্রাক্তন প্রধান শিক্ষক আতাউর রহমান, অন্যদিকে মালিবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান জাহাঙ্গির আলম।

প্রসঙ্গত মুর্শিদাবাদের রানিনগর থানা এলাকার মালিবাড়ি এক নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় বাড়ি প্রাক্তন শিক্ষক আতাউর রহমানের। ডোমকলের ভবতরণ হাইস্কুলের প্রধান শিক্ষক ছিলেন তিনি। শিক্ষকের পরিবারের অভিযোগ, মিথ্যা মামলা দিয়ে ওই রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত প্রধান শিক্ষককে নামে অভিযোগ দায়ের করা হয় রানীনগর থানায়।

সাত দিন ধরে বাড়ি ছাড়া ছিলেন রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত প্রাক্তন প্রধান শিক্ষক আতাউর রহমান। এর মধ্যেই ভাইরাল হয়েছে তৃণমূল প্রধানের হুমকি ফোনের অডিও। ফোনে খারাপ কথা বলতেও শোনা গিয়েছে পঞ্চায়েত প্রধানকে। ভাইরাল হতেই শোরগোল পড়েছে এলাকায়। প্রায় আশি বছর বয়সী প্রাক্তন শিক্ষক আতাউর রহমানের অভিযোগ যে ভাষায় কথা বলা হয়েছে, তা তিনি উচ্চারণ করতে পারছেন না। পাশাপাশি তিনি রানিনগর থানার পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা সাজানোতেও অভিযুক্ত করেছেন।

মালিবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের প্রধান জাহাঙ্গির আলম স্বীকার করেছেন, ওই কন্ঠস্বর তারই। তবে কেন প্রাক্তন শিক্ষককে এলাকা ছেড়ে যেতে বলেছেন তার পিছনে নানান যুক্তি খাড়া করেছেন। প্রধানের দাবি, এলাকায় অশান্তি তৈরি করতে চাইছেন প্রাক্তন শিক্ষক। পঞ্চায়েতের প্রধান জাহাঙ্গির আলম বলেছেন ওই শিক্ষক সিপিআইএমের সময় পঞ্চায়েত ও জেলা পরিষদের সদস্য ছিলেন। তিনি সেই সময় এলাকায় খুনে অভিযুক্ত বলে দাবি তৃণমূল পঞ্চায়েত প্রধানের। ওই শিক্ষক এলাকায় সিপিআইএমের হয়ে এলাকায় অশান্তি তৈরি করতে চাইছেন বলে অভিযোগ তৃণমূল পঞ্চায়েত প্রধান জাহাঙ্গির আলম ।