১৭ কোটি টাকা প্রতারণা মামলায় ধৃত গার্ডেনরিচের আমির খানের সঙ্গে শাসক দলের যোগ, বিস্ফোরক দাবি ED-র

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকদের দাবি, আমির খানের এক ঘনিষ্ঠের বাড়ি থেকে প্রায় একশোটিরও বেশি সিমকার্ড উদ্ধার করা হয়েছিল। সেখান থেকেই তৃণমূলের যোগসূত্র খুঁজে পেয়েছে ইডি (ED)।
সম্প্রতি গার্ডেনরিচে পরিবহন ব্যবসায়ী নিসার আলির ছেলে আমির খানের বাড়ি থেকে ১৭.৩২ কোটি টাকা উদ্ধার করে তদন্তকারী অফিসাররা আর এবার এই মামলায় যুক্ত হলো তৃণমূল কাউন্সিলর এবং অপর এক প্রভাবশালী সদস্যের নাম।

আমির খানকে গ্রেফতারের পর তদন্ত শুরু করতেই বন্দর এলাকার এক তৃণমূল কাউন্সিলরের নাম উঠে এসেছে। আমির খানের বান্ধবীর ভাড়া ফ্ল্যাটে অনুসন্ধান চালায় তদন্তকারী অফিসাররা। পরবর্তীতে একাধিক মোবাইলের সিম কার্ড উদ্ধার করা হয় এবং এই সকল সূত্র ধরেই সামনে উঠে আসে তৃণমূল কাউন্সিলরের নাম। অভিযোগ, ওই কাউন্সিলর অভিযুক্তর সঙ্গে যোগাযোগ রেখে চলত এক ভাইয়ের মাধ্যমে । একইসঙ্গে তৃণমূল কংগ্রেস কাউন্সিলরের মাধ্যমে আমিরের সঙ্গে মন্ত্রিসভার প্রভাবশালী এক সদস্য যোগাযোগ রাখতেন বলে দাবি ইডির।

তদন্তকারীদের আরও দাবি, গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানের ১৪৭ টি ব্যাঙ্ক অ্যাকাউন্টেরন লেনদেনে উল্লেখিত তৃণমূল কাউন্সিলরের পরিবারের এক সদস্যের নাম উঠে এসেছে। এমনকি অ্যাপ প্রতারণা চক্র চালিয়ে যে মুনাফা আমির পেতেন তার একটা মোটা অংশ ওই কাউন্সিলরের মাধ্যমে, এবং বাকিটা চলে যেত উপরমহলে বলে খবর।