‘১০% কমিশন নিয়েছে কুন্তল, বাকি টাকা পৌঁছে যেত তৃতীয় ব্যক্তির কাছে’

প্রাইমারি শিক্ষক নিয়োগে টাকা তোলা হয়েছে, ১০ কোটি ৪৮ লক্ষ।
আপার প্রাইমারি শিক্ষক নিয়োগে টাকা তোলা হয়েছ, ৩ কোটি ৩০ লক্ষ ৬০ হাজার টাকা।
প্রাথমিক টেট ২০১৪ চাকরি প্রার্থীদের থেকে টাকা তোলা হয়েছ, ৫ কোটি ২৩ লক্ষ টাকা।
এছাড়াও টাকা তোলা হয়েছে শিক্ষা দফতরের গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগেও।

এই সব চাকরি প্রার্থীদের ঘুষের টাকার ১০ শতাংশ কমিশন পেতেন যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ, বাকি টাকা পৌঁছে যেত অন্যত্র। গ্রেফতারের আগের মূহুর্তে এমনই চাঞ্চল্যকর বয়ান কুন্তলের, আদালতে দাবি করে ইডি।

কার বা কাদের কথা বলতে চেয়েছেন কুন্তল? কারা পেতেন টাকার ভাগ, কুন্তলকে জেরা করে এই তথ্যই জানতে চাইছেন ইডি আধিকারিকরা।

গ্রেফতারির পর থেকেই একের পর এক বিস্ফোরক মন্তব্য করছেন যুবনেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh)।
ইডি সূত্রে দাবি, কুন্তল ঘোষ (Kuntal Ghosh) জেরায় জানিয়েছেন, তৃতীয় এক ব্যক্তি চাকরি দেওয়ার নামে টাকা নিয়েছেন। আর তার বিনিময়ে কুন্তল মাত্র ১০% কমিশন নিয়েছেন। ইডি সূত্রে আরও দাবি, তদন্তকারীদের কাছে যে সমস্ত তথ্য উঠেছে তার থেকে এটাই প্রমাণ পেয়েছে, প্রাইমারি শিক্ষক নিয়োগে ১০ কোটি ৪৮ লক্ষ টাকা তোলা হয়েছে। আপার প্রাইমারি শিক্ষক নিয়োগে সেই অঙ্ক ৩ কোটি ৩০ লক্ষ ৬০ হাজার টাকা। এখানেই শেষ নয় প্রাথমিক টেট ২০১৪ চাকরি প্রার্থীদের থেকে নেওয়া ঘুষের পরিমাণ ৫ কোটি ২৩ লক্ষ টাকা। তাহলে বাকি টাকা গুলো কার কাছে যাচ্ছে? সেই তদন্ত শুরু করেছে তদন্তকারীরা।

সূত্রের খবর, ২০১৬ সাল থেকে ২০২১ সালের সময়সীমার মধ্যে চলে এই লেনদেন। এই তৃতীয় ব্যক্তি কে? ইনি কি তবে প্রভাবশালী? হাত রয়েছে উপর মহলে? এই সমস্ত প্রশ্নগুলিও জোরালো হচ্ছে। আদালতে পেশ করার পর বিচারক কুন্তলের ১৪ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছেন। এখন দেখার আগামী ১৪ দিনের জেরায় নতুন কী তথ্য কুন্তলের থেকে আদায় করতে পারেন তদন্তকারীরা।