হুগলি জেলার তৃণমুলের নেতা শাহিদ ইমাম প্রাথমিক শিক্ষকের চাকরি করে কি করে টলিউডে, বলিউডের প্রয়োজনায় টাকা ঢালতে পারে? উত্তোর খুঁজছে সিবিআই

শুক্রবার নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Scam) ৬ জনকে গ্রেফতার করেছে সিবিআই। সেই তালিকায় রয়েছে হুগলি জেলা তৃণমুলের (TMC) প্রাক্তন যুব সাধারণ সম্পাদক শাহিদ ইমাম। তাঁকে কেউ ‘মহারাজ’ আবার কেউ ‘শুভম’ নামেও চেনেন। আরামবাগে তাঁর বিলাসবহুল বাড়ি এবং ফ্ল্যাট রয়েছে।

শাহিদ ইমাম পেশায় একজন শিক্ষক৷ কিন্তু তাঁর বিনিয়োগ রয়েছে বলিউডেও (Bollywood)। কী করে এত বিপুল টাকার মালিক হল সে?

তৃণমূল নেতা নিজে মুখে বিভিন্ন সময়ে জানিয়েছেন যে তিনি টলিউডে ও বলিউডে প্রয়োজনায় টাকা ঢেলেছেন।
তিনটি বাংলা সিনেমার প্রযোজনা করেছেন শাহিদ ইমাম। অভিনয়ও করেছেন মিউজিক ভিডিয়োতে। টলিউডে শুধু নয়, বলিউডে শুভম নামে আত্মপ্রকাশ হয় তাঁর। শুভম নামে বেশ কয়েকটি মিউজিক ভিডিয়োতেও দেখা গিয়েছে তাঁকে।
এখন কথা হলো পেশায় একজন প্রাথমিক স্কুলে শিক্ষক হয়ে কীভাবে এমন রমরমা, তা নিয়ে প্রশ্ন উঠেছে।সন্দেহ হতেই গ্রেফতার করেছে সিবিআই।

নিয়োগ দুর্নীতির মামলায় কেন্দ্রীয় সংস্থা তাঁকে এজেন্ট বলেই চিহ্নিত করেছেন। অভিযোগ, তিনি চাকরি প্রার্থীদের সঙ্গে টাকা লেনদেনের সঙ্গে যুক্ত ছিলেন।

তৃণমূলের সঙ্গে পারিবারিক যোগ রয়েছে শাহিদের। তাঁর বাবা বাম আমলে তৃণমূলের টিকিটে লোকসভা ও বিধানসভার প্রার্থী হয়েছিলেন। একটা সময় আরামবাগের মুথাডাঙা এলাকায় একটি ওষুধের দোকান চালাত সে৷ পরে উদয়নারায়ণপুরের খলৎপুর প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকের চাকরি পায়। বর্ধমান শহরে তাঁর একটি ডান্সবার রয়েছে, আরামবাগে রয়েছে বিলাসবহুল বাড়ি। কলকাতা ও মুম্বইয়ে একাধিক বিলাসবহুল ফ্ল্যাট আছে বলেও স্থানীয় সূত্রে জানা যায়।

শুক্রবার তাঁকে নিজাম প্যালেসে তলব করা হয়েছিল জিজ্ঞাসাবাদের জন্য। এরপরই গ্রেফতার করা হয় তাঁকে। সিবিআই হেফাজতের নির্দেশও দেওয়া হয়েছে। চাকরি চুরির টাকা সিনেমা তৈরিতে ব্যবহার করা হয়েছে কি না তা ইতিমধ্যেই খতিয়ে দেখছে সিবিআই।