“মোমিনপুর ও একবালপুর এলাকায় রবিবার সন্ধ্যায় হিন্দু সংখ্যালঘুদের উপর বিনা প্ররোচনায় হামলা”, বিজেপির প্রাক্তন সাংসদ স্বপন দাশগুপ্ত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি ইমেল করেন রাজ্যসভায় বিজেপির প্রাক্তন সাংসদ স্বপন দাশগুপ্ত। কলকাতার মোমিনপুরের ঘটমান পরিস্থিতি সম্পর্কে মোদীকে অবহিত করেন তিনি। স্বপন দাশগুপ্ত বলেন “আমি রবিবার সন্ধ্যায় হিন্দু সংখ্যালঘুদের উপর বিনা প্ররোচনায় হামলার বিষয়টি আপনার নজরে আনতে চাই।

গতকাল সকাল থেকেই গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে মোমিনপুর দাঙ্গার একাধিক ভিডিও ভাইরাল হতে থাকে। পরবর্তীতে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার একটি ভিডিও টুইট করে লেখেন, “মোমিনপুরের ময়লা ডিপোর কাছে শান্তিপূর্ণভাবে উৎসব উদযাপনের সময় হিন্দুদের দোকান ও বাইক ভাঙচুর করা হয়েছে। বরাবরের মতো এবারও মুখ্যমন্ত্রীর প্রশাসন এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি। যার জেরে অভিযুক্তরা এলাকায় ঘুরে বেড়াচ্ছে।”

স্বপন দাশগুপ্ত মোদীকে লেখা চিঠিতে তিনি অভিযোগ করেন পুলিশের এই নিষ্ক্রিয়তা সম্পূর্ণ ইচ্ছাকৃত। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই মুসলিমদের সমর্থনে পুলিশ দাঁড়িয়েছে। মোমিনপুর ও একবালপুর এলাকার হিন্দুরা আতঙ্কে দিন কাটাচ্ছে। স্বপন দাশগুপ্তের দাবি দুর্বল হিন্দু সম্প্রদায়ের উপর আক্রমণ কলকাতা এবং রাজ্যের বাকি অংশে ছড়িয়ে পড়তে পারে। অতীতে, বিশেষ করে ২০১৯ সালে সিএএ-বিরোধী হিংসার সময় এবং পরবর্তীকালে, দেখা গিয়েছে কীভাবে হিন্দু সম্প্রদায়কে ভয় দেখানো হয়েছিল। সম্পত্তি ভাঙচুর করা হয়েছিল। এতে প্রচ্ছন্ন সম্মতি ছিল রাজ্য প্রশাসনের বলে দাবি রাজ্যসভার প্রাক্তন সাংসদের।