মুখ্যমন্ত্রীর মুখে লাগামহীন ভাষা “আমি কী চিজ জানেন তো”!

সোমবার মুর্শিদাবাদ থেকে একাধিক ইস্যুতে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাগরদিঘি থেকে কেন্দ্রকে তীব্র আক্রমণ করেন তিন।

বাংলার সঙ্গে অর্থ নিয়ে বিমাতৃসুলভ আচরণ করা হচ্ছে এই অভিযোগ তুলে হুঙ্কার ছেড়ে মমতা জানিয়েছেন, এত সহজে তাঁকে জব্দ করা যাবে না। তিনি বলেন, ‘আমাকে এতো সহজে জব্দ করা যাবে না। জানেন তো আমি কীরকম চিজ়? চিজ় মানে কিন্তু মাখন না। আমি কীরকম মানুষ আপনারা জানেন। আমাকে কেউ রান্না করে দিতে বললে আমি হাসি মুখে করে দেব। কিন্তু কেউ যদি আমাকে ভাতে মারতে গিয়ে ভাবেন বাংলার মানুষকে ভাতে মারব, তাহলে জেনে রাখবেন আমাদের ভাত মারার ক্ষমতা তোমাদের নেই। সারা পৃথিবী এক হয়ে গেলেও ভাতে মারতে পারবে না।’

https://www.amazon.in/s?k=BRESKIE&ref=bl_dp_s_web_0

রাজ্যে প্রধানমন্ত্রী আবাস যোজনায় কেন কেন্দ্রীয় দল , মিড মে মিল নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনার করার জন্যও কেন্দ্রীয় প্রতিনিধি দল, কেন সব কিছুতেই কেন্দ্রীয় দল আসবে? এটাই ছিল মমতার আজ প্রধান বক্তব্য।
এখানে কোনো বোমা বিস্ফোরণ হচ্ছেনা, কোনো জঙ্গি কার্যকলাপও নেই – একটু চকোলেটবোমা ফাটে মাঝে মাঝে, তাতেও এনআইএ আসে। গুজরাট, অসমেও কেন্দ্রীয় দল যায় না কেন? প্রশ্ন মমতা।

১০০ দিনের কাজের কোনো হিসেব এখনো মমতা সরকার দেয়নি, কিন্তু মমতা বেনার্জীর বক্তব্য হিসেবে চাওয়ার স্পর্ধা আসে কোথা থেকে, “আমি কী চিজ জানেন তো”! টাকা দিতে বলেছি টাকা দিতে হবে।