৬ই, কেয়াতলা রোডের বাড়িতে হানা দিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা, নেপথ্যে গেমিং অ্যাপ কা

অনিরুদ্ধ বন্দ্যোপাধ্যায়, যিনি বর্তমানে কলকাতা পৌরসভার বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত। আজ তাঁর ৬ই, কেয়াতলা রোডের বাড়িতে পৌঁছন চারজন গোয়েন্দা আধিকারিক।

ই-নাগেটস গেমিং অ্যাপ প্রতারণা কাণ্ডে ওই ব্যক্তির কাছ থেকে বিভিন্ন তথ্য জানার চেষ্টা করছেন আধিকারিকরা। এমনকী বেশ কিছু নথিপত্র খতিয়ে দেখছেন তারা

সূত্রের খবর, এই গেমিং অ্যাপের মাধ্যমে প্রতারণা এবং বিপুল অঙ্কের টাকা লেনদেনের খবরেই তল্লাশি চলছে। দীর্ঘক্ষণ এই বাড়িতে তল্লাশি চলে। গেমিং অ্যাপ ই–নাগেটসের তদন্তে নেমে আমির খানের বাড়ি থেকে নগদ ১৮ কোটি টাকা উদ্ধার করেছিল ইডি। এবার আশেপাশে শাখা–প্রশাখা ছড়িয়ে আছে বলে গোপন সূত্রে খবর পেয়েছেন তাঁরা। তার প্রেক্ষিতেই কলকাতা শহরে তল্লাশি অভিযান চালাচ্ছে ইডির অফিসাররা। তাই শম্ভুনাথ পন্ডিত স্ট্রিটের পর এবার কেয়াতলা রোডে তল্লাশি করা হল।

‘ই নাগেটস’ নামে একটি গেমের ওপর জালিয়াতি করা হচ্ছিল বলে অভিযোগ ওঠে আমির খানের নামে। আর্থিক প্রতারণার অভিযোগের তদন্তে গার্ডেনরিচে তল্লাশি চালানোর এই টাকার সন্ধান পায় কেন্দ্রীয় সংস্থা ইডি। মূল অভিযুক্ত আমির খানের বাড়িতে খাটের তলা থেকে নগদ মোট ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করা হয়।