পশ্চিমবঙ্গে টাকার বিনিময়ে চাকরি পেয়েছে বাংলাদেশিও, অভিযোগ শুভেন্দু অধিকারীর

পশ্চিমবঙ্গে নিয়োগে দুর্নীতি করে বাংলাদেশি লোককে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে রঞ্জন নামের এক ব্যক্তির বিরুদ্ধে। নিয়োগ বাণিজ্যের মাধ্যমে কয়েকশ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ তুলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

মঙ্গলবার (১৮ অক্টোবর) উত্তর ২৪ পরগনার বনগাঁয় আয়োজিত বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে শুভেন্দু অভিযোগ করেন, ‘টাকার বিনিময়ে বাংলায় বাংলাদেশিরাও চাকরি পেয়েছেন’। এর আগে রাজ্যের সাবেক মন্ত্রী উপেন বিশ্বাসের একটি ভিডিও বার্তায় সামনে আসে রঞ্জনের নাম।

শুভেন্দু বলেন, ‘আপনাদের বনগাঁ-বাগদা তো বিখ্যাত হয়ে গেছে! টাকা তোলার মেশিন নাকি এখানে আছে। বিখ্যাত রঞ্জন।’

বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে যোগদান করে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এহেন গুরুতর অভিযোগ আনলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একইসঙ্গে নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন সিবিআই (CBI) কর্তা উপেন বিশ্বাসের  কাল্পনিক চরিত্র ‘রঞ্জন’ প্রসঙ্গে তিনি বলেন, “বিখ্যাত রঞ্জন, চাটাই আর মাদুর পেতে কয়েকশো কোটি টাকা গায়েব করেছে। এমনকি বাংলাদেশের (Bangladesh) লোককেও চাকরি দিয়েছেন।”

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে প্রাথমিক টেট থেকে স্কুল সার্ভিস কমিশনসহ অন্যান্য একাধিক নিয়োগ দুর্নীতি মামলায় তোলপাড় বাংলা। পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্য, অশোক সাহা, সুবীরেশ ভট্টাচার্যরা হেফাজতে। এই পরিস্থিতিতে একের পর এক নেতা মন্ত্রীদের বিরুদ্ধে অভিযোগ সামনে এসে চলেছে।

সম্প্রতি, রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস এক কাল্পনিক চরিত্র ‘রঞ্জন’-এর নাম প্রকাশ্যে নিয়ে আসেন। পরবর্তীতে জানা যায়, সেই রঞ্জন আসলে বাগদার বাসিন্দা চন্দন মণ্ডল, যার বিরুদ্ধে দুর্নীতির একাধিক অভিযোগ সামনে আসতেই তার বাড়িতে হানা দেয় ইডি এবং সিবিআই-এর মতো তদন্তকারী সংস্থাগুলি।