নিখোঁজ মানিকের স্ত্রী-পুত্র! হন্যে হয়ে খুঁজছে তদন্তকারীরা; পলাতক বলে জানিয়ে গ্রেফতার করার জন্য আদালতে পরোয়ানা জারি করার আবেদন করতে চাইছে ইডি

বিধায়ক মানিক ভট্টাচার্যের স্ত্রী–পুত্র কোথায়?‌

এবার উধাও তাঁর স্ত্রী ও ছেলে। যাদবপুরে তাঁদের যে দু’টি বাড়ি রয়েছে সেগুলিতে তালা ঝুলছে। এমনকী, নদিয়ার নাকাশিপাড়ার বাড়িতেও কোনও খোঁজ নেই মা ও ছেলের।

ইডি সূত্রে খবর, তৃণমূল কংগ্রেস বিধায়ক মানিক ভট্টাচার্যের ছেলে সৌভিক ইডি’‌র মুখোমুখি হচ্ছেন না, একাধিকবার তলব করা সত্ত্বেও।
একাধিক তলবেও সৌভিক ইডি-র মুখোমুখি হচ্ছেন না বলে জানিয়েছিলেন তদন্তকারীরা। পাশাপাশি, মানিকের স্ত্রী শতরূপাকেও খুঁজে পাওয়া যাচ্ছে না। ছেলের মতো তিনিও তদন্তে অসহযোগিতা করছেন বলে অভিযোগ।

ইডি-র গোয়েন্দাদের মতে, মানিকের সম্পর্কে আরও গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে তাঁর স্ত্রী ও ছেলের কাছে। তাই তাঁদেরকেও জেরা করা জরুরি।। মানিকের ছেলের দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের একটিতে দু’কোটি ৬৪ লক্ষ এবং অন্যটিতে দু’কোটি ৪৭ লক্ষ টাকা পাওয়া গিয়েছে। এই বিপুল পরিমাণ টাকার বিষয়ে সৌভিককে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা।

এদিকে মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা দেবীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে তিন কোটি টাকার হদিশ মিলেছে। এমনকী মানিকবাবুর মেয়ে, জামাই এবং মেয়ের শ্বশুরের ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও খোঁজখবর নেওয়া হচ্ছে। কারণ এই বিধায়কের পরিবারের সদস্য–আত্মীয়দের সঙ্গে যৌথ ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোটি কোটি টাকার লেনদেন হয়েছে বলে ইডির দাবি। তবে মানিক ভট্টাচার্যের স্ত্রী–পুত্রের মোবাইল ফোনেও পাওয়া যাচ্ছে না। এই পরিস্থিতিতে তাঁদের পলাতক বলে জানিয়ে গ্রেফতার করার জন্য আদালতে পরোয়ানা জারি করার আবেদন করতে চাইছে ইডি বলে সূত্রের খবর।

ইডি-র তরফে জানানো হয়েছে, আরও কয়েকদিন খোঁজখবর করা হবে। তারপরেও সৌভিক ও শতরূপা সহযোগিতা না করলে তাঁদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে। আদালতে জানানো হবে যে তাঁরা পলাতক এবং তাঁদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হবে।