নিয়োগ দুর্নীতিতে মানিকের বাড়ি থেকে উদ্ধার মমতাকে লেখা চিঠি এবং হোয়াটসঅ্যাপ কথোপকথনে DD র উল্লেখ থাকা প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, “মুখ্যমন্ত্রী আইনের ঊর্ধ্বে নন, নবান্নে গিয়ে জিজ্ঞাসাবাদ করা উচিত”

মমতা আইনের ঊর্ধ্বে নন

মমতা আইনের ঊর্ধ্বে নন, দাবি শুভেন্দুর, নিয়োগ দুর্নীতি-তদন্তে (SSC Scam) মমতা বন্দ্যোপাধ্যায়কেও (Mamata Banerjee) জিজ্ঞাসাবাদ করা উচিত বলে এ বার মন্তব্য করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর কথায়, মুখ্যমন্ত্রীও আইনের ঊর্ধ্বে নন। প্রয়োজনে নবান্নে (Nabanna) গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা উচিত গোয়েন্দাদের, দাবি শুভেন্দুর।

নিয়োগ দুর্নীতিতে সম্প্রতি গ্রেফতার হয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। তদন্তে মানিকের বাড়িতে তল্লাশি চালিয়ে মুখ্যমন্ত্রীকে লেখা একটি চিঠি পাওয়া গিয়েছে এবং তাঁর হোয়াসঅ্যাপ চ্যাটে RK নামের জনৈক ব্যক্তির সঙ্গে মানিকের কথোপকথন মিলেছে বলে জানা গিয়েছে ইডি সূত্রে। বলা হয়েছে, DD তালিকায় অনুমোদন দিয়েছেন, এমন কথোপকথনও রয়েছে। এই DD এবং RK-র পরিচয় নিয়ে ধন্দ তৈরি হয়েছে।

https://www.amazon.in/stores/page/CAA39069-1166-44E2-A2A4-F93BD91894F9?ingress=3
www.sunerzy.com/

এই প্রসঙ্গেই এ দিন মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদের দাবি তোলেন শুভেন্দু। তিনি বলেন, ‘‘মুখ্যমন্ত্রী হিসেবে নয়, এই দুর্নীতির সঙ্গে ষড়যন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ও আইনের ঊর্ধ্বে নন। তাঁকেও জিজ্ঞাসাবাদ করা উচিত। মুখ্যমন্ত্রী পদমর্যাদায় রয়েছেন। প্রয়োজন হলে নবান্নে গিয়ে বা তাঁর নির্দিষ্ট করে দেওয়া জায়গায় গিয়ে জিজ্ঞাসাবাদ করা উচিত।

অভিযোগ, মানিক ভট্টাচার্যের হোয়াটসঅ্যাপেই আসে বিতর্কিত সেই চূড়ান্ত প্রার্থীতালিকা । ‘RK’ নামে সেভ থাকা একটি নম্বর থেকে সেই মেসেজ আসে। যাতে লেখা ছিল, চূড়ান্ত লিস্টে অনুমোদন দিয়েছেন ‘DD’। আর এখানেই প্রশ্ন উঠছে, কে এই ‘RK’? কে এই ‘DD’? যার উত্তর জানতেই এখন মরিয়া ইডি। প্রসঙ্গত, তদন্তে অসহযোগিতা করছেন মানিক ভট্টাচার্য, এই মর্মেই তাঁকে গ্রেফতার করেছে ইডি।