দল থেকে বহিষ্কারের পর এবার চাকরি থেকেও সাসপেন্ড শান্তনু বন্দ্যোপাধ্যায়

দল থেকে বহিষ্কারের পর এবার চাকরি থেকেও সাসপেন্ড শান্তনু বন্দ্যোপাধ্যা।

দলের পর এবার চাকরি থেকেও সাসপেন্ড শান্তনু বন্দ্যোপাধ্যায়। বিপাকে নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত বহিষ্কৃত যুব তৃণমূল নেতা। তৃণমূল দল থেকে বহিষ্কৃত হওয়ার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বিদ্যুৎ বণ্টন সংস্থার চাকরি থেকেও সাসপেন্ড করা হল শান্তনু বন্দ্যোপাধ্যায়কে।

(Santanu Banerjee)। বিদ্যুৎ দফতরের কর্মী ছিলেন নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) মামলায় অন্যতম অভিযুক্ত শান্তনু। মগরার অফিসে কাজ করতেন তিনি। বুধবার তাঁকে সাসপেন্ড করার কথা জানানো হল, রাজ্য বিদ্যুৎ দফতরের তরফ থেকে দেওয়া নোটিসে। এরপর তাঁর বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত শুরু হবে বলে জানা গিয়েছে। নিয়ম অনুযায়ী, কোনও সরকারি কর্মী ৭২ ঘণ্টার বেশি পুলিশ হেফাজতে থাকলে তাঁকে সাসপেন্ড করা হয়। সেই নিয়ম অনুযায়ীই সাসপেন্ড করা হয়েছে শান্তনুকে।

বাবার অকাল মৃত্যুতে বিদ্যুৎ বণ্টন সংস্থার গ্রুপ ডি পদে চাকরি পেয়েছিলেন শান্তনু। বলাগড়ের সোমড়াবাজারের মগরা বিদ্যুৎ দফতরে ছিলেন কর্মরত। এরপর ২০১৮ সালে তারকেশ্বর থেকে জেলা পরিষদের প্রার্থী হয়ে জয়ী হন শান্তনু। তারপরও চাকরি করতেন বিদ্যুৎ দফতরে। শান্তনুর সেই সরকারি চাকরি নিয়ে বিভিন্ন সময়ে প্রশ্নও তুলেছেন বিরোধীরা। এবার সেই চাকরি থেকেই সাসপেন্ড করা হল তাঁকে।