কোন নিয়মে তৃণমূল পঞ্চায়েত প্রধান টেট পরীক্ষা কেন্দ্রের ভিতরে ঢুকলেন?

মুর্শিদাবাদের বহরমপুরে। পরীক্ষা কেন্দ্রের ভিতরে অবাধে ঘুরে বেড়াতে দেখা গেল তৃণমূলের গ্রাম পঞ্চায়েত প্রধানকে । সেই ছবি ভাইরাল হতেই টেট পরীক্ষার স্বচ্ছতা নিয়ে উঠে এল এক গুচ্ছ প্রশ্ন।

রবিবার পর্ষদের (West Bengal Board of Primary Education) নির্দেশ মেনে টেট পরীক্ষাকেন্দ্রে প্রবেশের সময় পরীক্ষার্থীদের পরিচয় পত্র, আবেদনের সময় আপলোড করা ছবির কপি দেখে ভিতরে প্রবেশ করানো হয়। পাশাপাশি, বায়োমেট্রিক ও আইডি কার্ড যাচাই করা হয়। মেটাল ডিটেক্টরের মাধ্যমে চলে চেকিং। ইলেকট্রনিক গ্যাজেট ব্লু টুথ ,ইয়ার ফোন, ক্যামেরা, ডিজিটাল ঘড়ি নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়নি। প্রশ্ন ফাঁস ও নকল ঠেকাতে ছয় জেলায় বন্ধ রাখা হয় ইন্টারনেট। সকাল ১০টা থেকে দুপুর ৩টে পর্যন্ত পরীক্ষা কেন্দ্র আশপাশের সব জেরক্সের দোকান বন্ধ রাখা হয়। এমনটাই দাবি পর্ষদের।

কিন্তু টেট পরীক্ষা চলাকালীন স্বরূপপুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষার সেন্টারের ভিতরে দেখা গেল স্বরুপপুর অঞ্চলের প্রধান মোমিনুল হাসানকে। তিনি পরীক্ষা কেন্দ্রে ঘোরাঘুরির পাশাপাশি পরীক্ষার্থীদের সঙ্গে কথাও বলেন। ছবিও তোলেন হলের মধ্যে দাঁড়িয়ে। সেই ছবি ভাইরাল হতেই উঠে এল একাধিক প্রশ্ন। পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিষিদ্ধ হওয়া সত্ত্বেও ছবি উঠল কী করে? ওই স্কুলে কর্তৃপক্ষের ভূমিকা নিয়েও প্রশ্ন। এই ঘটনায় ফের টেট-এর (TET 2022) স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠে গেলো।