কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর গাড়ি ঘিরে হামলা চালালো তৃণমূল, স্থানীয় মানুষের প্রতিরোধে পিছু হটে তৃণমূলী সমর্থকরা !

গত ২৬ অক্টোবর এক দলীয় সভায় উদয়ন গুহ বলেন, পঞ্চায়েত নির্বাচনে আর আগামী ২০২৪ সালের লোকসভা নির্বাচনে নিশীথ প্রামাণিকের দাড়ি-গোফ উপড়ে ফেলতে হবে’। তার পরেই নিশীথ প্রামাণিকের কনভয়ে এই হামলা।

দিল্লি থেকে ফিরে এদিন কোচবিহারে গোসানিমারী মন্দিরে পুজো দিয়ে বিজেপির কর্মীসভায় যাচ্ছিলেন নিশীথ প্রামানিক। সিতাইতে দলীয় সভাতে তিনি যাওয়ার পথে শুরু হয় হামলা। অভিযোগ সিতাই যাওয়ার পথে কেন্দ্রীয় মন্ত্রীর কনভয় রুখে দেন দিনহাটার গোসানিমারির কিছু তৃণমূল কংগ্রেস সমর্থক। তারা বাঁশ নিয়ে তেড়ে আসেন বলে অভিযোগ। এর পরই এলাকার বিজেপি সমর্থকরা ছুটে আসেন মন্ত্রীকে রক্ষা করতে। দুপক্ষের সংঘর্ষের মাঝে পড়ে কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়।
জানা গিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সুরক্ষাকর্মীরা কোনও রকমে নিশীথ প্রামানিককে সরিয়ে নিয়ে যান। কনভয়ের পিছনে তাড়া করেন তৃ়ণমূল সমর্থকরা।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গোঁফ – দাড়ি ছিঁড়ে নেওয়ার নিদান দিয়েছিলেন রাজ্যের মন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। তার পর সপ্তাহ ঘুরতে না ঘুরতে দিনহাটায় আক্রান্ত হল নিশীথবাবুর কনভয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে প্রাথমিক রিপোর্ট গেছে। তিনি ঘটনার বিস্তারিত তথ্য চেয়েছেন বলেই খবর।

কী করে কেন্দ্রীয় মন্ত্রীর পূর্ব নির্ধারিত যাত্রাপথে হামলা হল তা নিয়ে প্রশ্ন উঠছে। প্রশ্ন উঠছে, হামলা হতে পারে জেনেও কেন ঘটনাস্থল থেকে তৃণমূলকর্মীদের সরায়নি পুলিশ?