“এখন কোন অধ্যক্ষ ছাত্রনেতাকে চড় মারলে বাড়ি ফিরতে পারবেন”? তৃণমূলের বিধায়ক তাপস রায়ের বিতর্কিত মন্তব্য

tapas roy

শিক্ষক দিবসে ছাত্র-শিক্ষক সম্পর্ক নিয়ে কথা বলতে গিয়ে ফের বিতর্কে জড়ালেন বরানগরের তৃণমূল বিধায়ক তাপস রায়। অতীতে প্রিন্সিপাল প্রয়োজনে চড় মেরেছেন। বর্তমানে চড় মারলে আর বাড়ি ফিরতে পারবেন প্রিন্সিপাল? (Tapas Roy)। নিজের এই বক্তব্যের মাধ্যমে তিনি কি নিয়ে প্রশ্ন তুল দিলেন ?

বরানগরের ১৭ নম্বর ওয়ার্ডে শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন বিধায়ক তাপস রায়। সেই খানে কলেজ জীবনের কথা বলতে গিয়েবলেন, “আমি তখন দোর্দণ্ডপ্রতাপ, প্রভাবশালী ছাত্রনেতা। ২৫ জানুয়ারি, কলেজ ডে ছিল। আমি শুধু বলেছিলাম ব্লেজার নেব না। মঞ্চে দাঁড়িয়ে বলাতেই আমার প্রিন্সিপাল সকলের সামনে ঠাস করে একটা চড় দিয়েছিলেন। বেশ জোরেই দিয়েছিলেন। আমি তখন দোর্দণ্ডপ্রতাপ, প্রভাবশালী পাড়ার ছেলে। আমি জেনারেল সেক্রেটারি। তাকে একটা চড় মারলেন প্রিন্সিপাল। আজকের দিনে হলে ভাবতে পারেন কোনও কলেজের জেনারেল সেক্রেটারির গালে চড় দেবেন প্রিন্সিপাল আর তারপর প্রিন্সিপাল বাড়ি ফিরে যাবেন?”

তাপস রায়ের এই মন্তব্য নিয়ে খোঁচাও দিয়েছেন বিরোধীরা।
রাজ্য বিজেপির প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য তৃণমূলকে একহাত নিয়ে বলেন, “এই রাজ্য সরকারেরর আমলে শিক্ষায় দুর্বৃত্তায়ন হয়েছে। এত দিন সময় লাগল তাপস রায়ের বোধোদয় হতে?”