আলিপুরদুয়ারের বিশাল জনসভা থেকে শুভেন্দু অধিকারীর হুঙ্কার, ‘মাটির নিচে টাকা রাখলেও তা খুঁড়ে বার করব’

‘মাটির নীচে টাকা রাখলেও, তা খুঁড়ে বের করব’, শুক্রবার আলিপুরদুয়ারের এক জনসভায় এ কথা বলেন রাজ্যের বিরোধী দলনেতা বিজেপির (BJP) শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

এদিন দুপুর ২টো নাগাদ শহরের বি এম ক্লাব ময়দান থেকে প্রতিবাদ মিছিলের সূচনা করে বিজেপি। পরে সেই মিছিলে সামিল হন শুভেন্দু অধিকারী। মিছিল শেষে রেলের মাঠে প্রতিবাদ সভা করে বিজেপি (BJP)। সেখান থেকেই একহাত নেন শাসকদলকে।

শুভেন্দু অধিকারী বিজেপির এই মিছিলে যোগ দেন তা মাধব মোড়ে পৌঁছলে। তারপর বাকি পথ পদযাত্রা করে তিনি আলিপুরদুয়ার রেল ফ্লাইওভারের পাশে রেলের মাঠে জনসভা করেন। এই সভা থেকে তিনি তৃণমূলকে আক্রমণ শানান। এদিন শুধু পিসি-ভাইপোকে নিশানা করেই থামেননি তিনি। সদ্য তৃণমূলে যোগ দেওয়া বিজেপির বিধায়ক সুমন কাঞ্জিলালকেও দ্ব্যর্থহীন ভাষায় আক্রমণ করেন।

বিজেপির এই প্রতিবাদ সভায় জেলাশাসকদেরও একহাত নিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। তিনি বলেন, কেন্দ্রীয় সরকার হাইওয়ে তৈরির জন্য জমি অধিগ্রহণের জন্য টাকা দিচ্ছে। আর সেই টাকার সুদ জেলাশাসকরা মুখ্যমন্ত্রীর জেলা সফরের মোচ্ছবে খরচ করছেন। শুভেন্দু বলেন, আমি এই মঞ্চ থেকে জেলাশাসকদের হুঁশিয়ারি দিয়ে যাচ্ছি, এভাবে আপনারা এই টাকা খরচ করতে পারেন না।

রাজ্য সরকারের পাশাপাশি আলিপুরদুয়ারের দলবদলু বিধায়ক সুমন কাঞ্জিলালকেও একহাত নেন রাজ্যের বিরোধী দলনেতা। তিনি বলেন, একটি বোলেরো গাড়ি আর কিছু টাকার জন্য আপনি দল বদল করেছেন। ওই টাকা আপনি রাখতে পারবেন না। মাটির নীচে টাকা রাখলেও, তা খুঁড়ে বার করব।