“২৪ ঘণ্টা জেলাশাসক সুরেন্দ্র মিনাকে আটকে রাখলে তৃণমূলের ক্ষমতাকে অপব্যবহার করে গণতন্ত্র ধ্বংস করার কাজ অচিরেই বন্ধ হবে”, জনসভা থেকে হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর

শুক্রবার আলিপুরদুয়ার শহরে জনসভা থেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন ‘রাজ্যের শাসকদলের হয়ে কাজ করছেন জেলাশাসক’! সরাসরি জেলাশাসকের নাম উল্লেখ করে তিনি বলেন, “সুরেন্দ্র কুমার মিনা তৃণমূলের আসল জেলা সভাপতি।” এপ্রসঙ্গে সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়া বিধায়ক সুমন কাঞ্জিলালের সঙ্গেও জেলাশাসকের নিবিড় যোগাযোগ ছিল বলে দাবি জানান শুভেন্দু। শুধু তাই নয়, জেলাশাসকের বিরুদ্ধে কাঠ, পাথর, বালি পাচারের অভিযোগও তুলেছেন তিনি।

আলিপুরদুয়ারের বিধায়কের দল বদলে তৃণমূলে যোগ দেওয়ার নেপথ্যে জেলাশাসক সুরেন্দ্র কুমার মিনার হাত রয়েছে বলেও মনে করেন শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী বলেন যে, সুমন কাঞ্জিলালের সঙ্গে গত এক মাসে কতবার মিটিং করেছেন, তার সিসিটিভি ফুটেজ আমার কাছে আছে। সুমনের সঙ্গে হোয়াটসঅ্যাপে গত এক মাসে এসপি আর ডিএম কী কী করেছে, সব তথ্য নিয়ে আমি কথা বলছি।

তিনি (সুরেন্দ্র কুমার মিনা) কত পাথর, কত বালি তুলেছে, কত চন্দন কাঠ পাচার করেছেন, তার সব হিসেব আমাদের কাছে আছে। সুষ্ঠুভাবে পঞ্চায়েত ভোটের লক্ষ্যে দলীয় কর্মীদের জেলাশাসককে ঘেরাও করার নির্দেশও দেন তিনি । তিনি বলেন, ডিএম অফিস ঘেরাও করতে হবে। আমি নেতৃত্ব দেব। সুরেন্দ্র মিনাকে ২৪ ঘণ্টা আটকে রাখলে তৃণমূলের ক্ষমতা অপব্যবহার করে গণতন্ত্র ধ্বংস করার কাজ অচিরেই বন্ধ হবে এবং পঞ্চায়েত ভোট গ্রামের মানুষের ভোট হবে। নিজের ভোট নিজেরাই দিতে পারবেন।