বার এসোসিয়েশনের সভাপতি অরুণাভ ঘোষ সম্প্রতি চিফ জাস্টিসকে একটি চিঠি লিখেছেন, জাস্টিস গাঙ্গুলীর হাত থেকে শিক্ষা সংক্রান্ত বিষয় গুলোকে সরিয়ে নেওয়ার জন্য

Justice Abhijit Ganguly

মহামান্য বিচারপতি অভিজিত গাঙ্গুলীর সঙ্গে প্রকাশ্যে অসম্মানজনক তর্কে জড়িয়ে ছিলেন অরুণাভ ঘোষ কিছুদিন আগে।এর ভিডিও প্রকাশ্যে এসেছিলো। তা দেখে সাধারণ মানুষ গর্জে উঠেছিল সোশ্যাল মিডিয়াতে।

মমতাকে খুশি করার জন্য বিচারপতি অভিজিত গাঙ্গুলীর বিরুদ্ধে খাঁড়া করেছিলেন যেসব যুক্তি, তা হলো বিচারপতি অভিজিত গাঙ্গুলী প্রসিডিওর মানছেন না। হাস্যকর ব্যাপার। তারপর শানিয়েছিলেন ব্যক্তিগত আক্রমণ। যে অভিজিত গাঙ্গুলী দুর্নীতির গোড়া ধরে নাড়া দিয়েছেন সেই মানুষটাকে দুর্বল করার চেষ্টা করেছেন অরুণাভ ঘোষ, ‘তুমি আইন জানোনা বলে’।

যে মানুষটি এই মুহূর্তে বাংলার সীমাহীন দুর্নীতির বিরুদ্ধে আপোসহীন যুদ্ধ ঘোষণা করেছেন তাঁকে দুর্বল করার জন্য যা যা করার দরকার অরুণাভর হাত দিয়ে মমতা করাচ্ছেন। অঙ্ক তা হচ্ছে এই রকম বাংলার মানুষ যাতে বিচার ব্যবস্থার ওপর আস্থা হারিয়ে ফেলে। এতে লাভ যেমন মমতার আছে তেমনি মমতার প্রতি আনুগত্যের জন্য অরুনাভ অবশ্যই রিটার্ন গিফট পাবেন।

আর এবারেও ঠিক সেই একই কাজটা তিনি করলেন । সম্প্রতি চিফ জাস্টিসকে একটি চিঠি লিখেছেন অরুণাভ। তাতে লিখেছেন অভিজিত গাঙ্গুলী জুডিশিয়াল প্রসিডিওর মানেন না, সিরিয়াল ব্রেক করেন ,নির্দিষ্ট সময়ে কক্ষে বসেন না।

সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় যেটা লিখেছেন, জাস্টিস গাঙ্গুলীর হাত থেকে শিক্ষা সংক্রান্ত বিষয় গুলো সরিয়ে নেওয়া হোক । প্রাথমিক, মাদ্রসা শিক্ষা এবং উচ্চ শিক্ষা সংক্রান্ত যে মামলাগুলো আংশিক হিয়ারিং হয়ে আছে সেগুলো সরিয়ে নেওয়া হোক । বাংলার দুর্নীতিগ্রস্থ সরকারকে বাঁচানো ও, মমতাকে বাঁচানোর চেষ্টা উনি করছেন নির্লজ্জের মতন । পার্থ ঢুকেছে, সিনহা ঢুকেছে, অশোক সাহা ঢুকেছে আর যেন কেউ না ঢোকে।

বাংলার বিচার ব্যবস্থাকে একদম হেয় করে দিলেন অরুনাভ ঘোষ দুর্নীতিগ্রস্থ একটা সরকারকে বাঁচানোর জন্য এবং নিজের অসাধু উদ্দেশ্য সফল করার জন্য