‘প্রভাবশালীদেরই একজন আমায় ফাঁসিয়েছে’‌, বললেন তাপস মন্ডল

সম্প্রতি হুগলির যুব তৃণমূল কংগ্রেস নেতা কুন্তল ঘোষ গ্রেফতারের প্রাসঙ্গিক হয়ে ওঠেন তাপস মন্ডল। যিনি নিয়োগ দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত। কুন্তলের মুখে একাধিকবার শোনা যায় তাঁর নাম। আবার তাপসকে জেরা করে সামনে আসে নীলাদ্রি ঘোষের কথা।

আজ সোমবার আদালতে ঢোকার মুখে, তাঁকে গ্রেফতার করা হল কেন? এ প্রশ্নের জবাবে তাপসের উত্তর, ‘‘প্রভাবশালীদের একজনই আমায় ফাঁসিয়েছে।’’

টাকা আমি নিইনি। কুন্তল নিয়েছিল। ৫০ লক্ষ নয়। ১৯ কোটি টাকা নিয়েছিল। ওর থেকে টাকা ফেরতের দাবি জানিয়েছিলাম। অভিযোগ করেছিলাম। তাই আজ অভিযুক্ত। কেন গ্রেফতার জানা নেই।’ যদিও প্রভাবশালীর নাম তিনি উল্লেখ করেননি।

সোমবার আদালতে ঢোকার মুখে কুন্তলকে নিয়ে মন্তব্য করতে শোনা গেল তাপস মণ্ডলকে। টাকা নেওয়া এবং গ্রেফতার হওয়া নিয়ে তাপস মণ্ডলকে প্রশ্ন করতেই বেশ ক্ষুব্ধ হয়েই তিনি বলেন, ‘আমি টাকা কোথায় ডিমান্ড করেছি। আমি কেন টাকা নেব? কুন্তল ঘোষকে যে টাকা দেওয়া হয়েছে, সেটাই আদায় করতে চেয়েছিলাম।’‌

জানা যাচ্ছে, রবিবারের জেরায় তাপস ও নীলাদ্রির সামনে একাধিক ‘চ্যাট হিস্ট্রি’ তুলে ধরা হয়েছিল। একাধিক অভিযুক্তের সঙ্গে তাঁদের কথোপকথন, টাকার লেনদেন, কীভাবে কাকে কখন কোথায় টাকা দিয়েছেন, তার বিস্তারিত বিষয়টা তাঁদের সামনে তুলে ধরা হয়েছিল। কিন্তু তাপস মণ্ডল ও নীলাদ্রি ঘোষ তদন্তে অসহযোগিতা করেছেন বলে খবর। তদন্তকারীরা এবার চাইছে, কুন্তল ঘোষের সঙ্গে তাঁকে মুখোমুখি বসিয়ে জেরা করতে । এদিন আদালতে তদন্তকারীদের তরফে সেই বিষয়টিও তুলে ধরা হবে। তবে এদিনও সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে যখন আদালতের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিল, তাপস মণ্ডল দাবি করেছেন, তিনি কোনওভাবেই এই দুর্নীতিতে যুক্ত নন।