মঙ্গলবার বললেন, ‘আমার টাকা ভাই সেই টাকা ফেরত দেব কেন’ ? কিন্তু তিনদিন পরই ইডিকে ৪০ লাখ দিলেন বনি সেনগুপ্ত

নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত হুগলির বলাগড়ের যুব তৃণমূল নেতা কুন্তল ইডির হাতে গ্রেফতারের পর তাঁর এক ঘনিষ্ঠের সঙ্গে যোগসূত্র মেলে বনির প্রেমিকা অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়। কুন্তল ‘ঘনিষ্ঠ’ সোমা চক্রবর্তীর নেল পার্লারে মডেলিংয়ের কাজ করেছিলেন অভিনেত্রী। এর পর নাম আসে বনিরও। সিজিও কমপ্লেক্সে দুই দফায় জেরা করা হয়েছিল বনিকে।

কুন্তল জেরার মুখে ইডি আধিকারিকদের কাছে দাবি করেছিলেন, নিয়োগ দুর্নীতিতে বাজার থেকে তোলা টাকার মধ্যে তিনি বনিকে ৪০ লক্ষ দিয়েছিলেন গাড়ি কিনতে।

ইডি সূত্রের খবর, বনি দাবি করেছিলেন, ২০১৭ সালে কুন্তলের দেওয়া সেই টাকা তিনি সরাসরি নেননি। পরিবর্তে সেই টাকা পাঠানো হয়েছিল গাড়ির শো-রুমে। এ-ও দাবি করেন, তিনি গাড়ি কেনার জন্য টাকা নিলেও পরে কুন্তল আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থেকে এবং তার জন্য কোনও পারিশ্রমিক না নিয়ে তিনি ওই টাকা ধৃত যুবনেতাকে শোধ করে দিয়েছিলেন।

কিন্তু ইডি অফিস থেকে বেরিয়ে মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বনি বলেছিলেন, ‘টাকা তো আমার। ফেরত দেব কেন?’

তারপর হঠাৎ কেন টাকা ফেরত দিলো বনি ?

সাংবাদিকদের কাছে বড় বড় কথা বলেও , তার যে কাজের জায়গাতে বদনাম হলো সেটা উনি ভালোভাবেই বুঝতে পেরেছেন। ইডির জেরার সময় কুন্তলের থেকে টাকা ফেরত দেওয়ার বিষয়ে, ইডিকে ‘কথা দিয়েছিলেন’ বনি। সেই ‘কথা রেখে’ কুন্তলের থেকে নেওয়া ৪০ লাখ টাকা ফেরালেন বনি সেনগুপ্ত।

গতকাল সন্ধ্যার পর ইডির অ্যাকাউন্টে সেই টাকাই জমা করেন বনি।