বাংলার সাধারণ মানুষের প্রতিনিধি BJPর বীর সৈনিকদের প্রণাম


P. Sarkar:

দেখুন একটা ব্যাপার, কাল bjp কর্মী থেকে নেতা সবার ওপর অকথ্য অত্যাচার চলেছে tmcর গুন্ডা পুলিশ বাহিনীর দ্বারা , এটা শুধু ভারত দেখেনি সারা বিশ্ব দেখেছে।কিন্তু কাল শুধু একটা রাজনৈতিক দল অন্যায়ের প্রতিবাদ করে নাবান্ন অভিযান করেনি, কাল সাধারণ মানুষেরও গর্জন মমতার শরীরের প্রতিটা হাড়ে ঠকঠকানি বাড়িয়ে দিয়েছে, কাল পদাতিক বাহিনী ধরিত্রী কাঁপিয়েছে আর সোশ্যাল মিডিয়ার যুগে সাধারণ মানুষ দুচোখ এক না করে দেখেছে এক দাম্ভিক নির্লজ্জ্য নর পিচাশীনি মহিলার অত্যাচার তার পুলিশ বাহিনীকে দিয়ে। তারপর ইতিহাস, সধারণ মানুষের বিক্ষোভ সোশ্যাল মিডিয়াতে এক ভয়ঙ্কর সাইক্লোনের মতন আছড়ে পড়েছে। আজ সাধারণ মানুষ একটু প্লাটফর্ম খুঁজে পেয়েছে, যেখান থেকে নীপিড়িতো , অত্যাচারিত বাংলার মানুষ গর্জে উঠছে। কাল তার ঝলক মমতার “পো” ৮৭০০০ হাজার টাকার চশমা দিয়ে দেখে দুর্গন্ধযুক্ত মুখে কিছু অশালীন বাক্য বাংলার বীর সৈনিক শুভেন্দুর উদ্দেশ্যে বলেছেন। তীব্র থেকে তীব্র তার ভাসতে তার কটূক্তিও শুনেছেন।

একটি সুঁচের ডগায় যে মাটি ওঠে সেই পরিমান জমিও আমি ছাড়বো না, মারার আগে মরবোনা, – এই প্রতিজ্ঞাবধ্য বীর সৈনিকদের কথা স্বাধীনতা সংগ্রামের ইতিহাতে আমরা পড়েছি, তাদের বীরত্ব কল্পনা করে তাদের ছবি মনের কোনে এঁকেছি আমরা সাধারণ মানুষ। আমরা যারা স্বাধীনতা যুদ্ধের বীরদের দেখিনি

স্বচক্ষে, কাল সারা বিশ্ব দেখলো , বাংলার বীরদের , জেগে ওঠা বাংলাকে। আর বেগম শাসিত পুলিশের অত্যাচার। বাংলার মানুষে মুখে ধ্বনিত হলো, “আমরা করবো জয়, আমরা করবো জয়”।

এবার একটু মিডিয়দের দেখি , যেসব মিডিয়া অনন্য মিডিয়াকে বলে ‘মিনমিনে মিডিয়া’ তারা দুই দিকে ভারসাম্য বজায় রাখতে গিয়ে বলে বসলো বাংলার বীররা নাকি পুলিশ কে ইট ছুড়েছে। কিন্তু একবার দেখালো না বা বললো না পুলিশই প্রথম আধলা ইট ছোড়া শুরু করেছিল, কিছুটা এদিক কিছু তা ওদিক করে চলছে এই বিশেষ মিডিয়াটি। না হলে তো business চলবে না।

প্রদীপ নেবার আগে একবার জ্বলে ওঠে, মমতা আপনিও তাই।