প্রাথমিকে নিয়োগ মামলায় সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

টেট মামলায় বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের নির্দেশই বহাল রাখল কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। আদালত জানিয়ে দিল, যে ২৬৯ জনের চাকরি বাতিল করেছিল সিঙ্গল বেঞ্চ। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁদের পুনর্বহাল করা যাবে না। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ থেকে বিধায়ক মানিক ভট্টাচার্যের অপসারণও বহাল থাকবে।

বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় সিবিআইকে তদন্তের দায়ভার দেওয়ার পাশাপাশি অন্যান্য একাধিক কঠোর নির্দেশ জারি করেছিলেন। এদিন সেই রায়গুলি নিয়ে মামলার শুনানি চলাকালীন সিঙ্গেল বেঞ্চের নির্দেশই বহাল রাখল ডিভিশন বেঞ্চ।

বিচারপতি সুব্রত তালুকদার বলেন, নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলায় সিবিআইয়ের কাছ থেকে রিপোর্ট চাওয়ার অধিকার থাকবে সিঙ্গেল বেঞ্চের নিকট। এছাড়াও আর্থিক দিক বিবেচনা করার পাশাপাশি টেট মামলায় যে সকল বিচার প্রক্রিয়া হতে চলেছে, সেগুলিও নিয়ন্ত্রণ করবেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

এদিন বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়ের সকল নির্দেশই একপ্রকার বহাল রাখলেন ডিভিশন বেঞ্চের বিচারপতি সুব্রত তালুকদার এবং লপিতা বন্দ্যোপাধ্যায়। সিবিআইকে দিয়েই দুর্নীতি মামলার তদন্ত করানোর পাশাপাশি প্রাক্তন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে পদ থেকে বরখাস্ত করার রায়ও বহাল রাখলো ডিভিশন বেঞ্চ। একই সঙ্গে এদিন টেট মামলায় ২৬৯ জন চাকরি প্রার্থীর নিয়োগ বাতিলের রায়ের বিরুদ্ধে মামলা করা হয়। এক্ষেত্রে অভিজিৎবাবুর নির্দেশই বহাল রাখল হাইকোর্ট। অর্থাৎ যতক্ষণ না তদন্ত শেষ হচ্ছে, ততক্ষণ পর্যন্ত ওই চাকরিপ্রার্থীদের পুনরায় বহাল করা যাবে না বলেই জানিয়ে দিল তারা।