প্রক্তনীদের সাথে নিয়ে নীল-সাদা পোশাকের বিরুদ্ধে রাস্তায় নেমে প্রতিবাদ ছাত্র ছাত্রীদের -“জোরপূর্বক কেন আমাদের উপর নতুন পোশাক বিধি চাপিয়ে দেওয়া হচ্ছে”?

নীল-সাদা পোশাকের বিরুদ্ধে এবার পথে নামলো নিউ জলপাইগুড়ি রেলওয়ে কলোনি হাই স্কুলের ছাত্র-ছাত্রীরা।তাদের প্রতিবাদে সামিল হলেন প্রক্তনীরাও।

এই মিছিলে ছাত্র-ছাত্রীদের হাতে ছিল ফ্লেক্স আর তাতে লেখা, “নতুন পোশাক মানছি না, মানব না।” জোরপূর্বক কেন আমাদের উপর নতুন পোশাক বিধি চাপিয়ে দেওয়া হচ্ছে?

বর্তমান পড়ুয়া ও প্রাক্তনদের দাবি স্কুলের পোশাক একটি ঐতিহ্য ও আবেগের বিষয়। একটি স্কুলের পরিচয় তার পোশাকে। তাহলে কেন হঠাত এই পোশাক পরিবর্তন করা হলো? “নীল – সাদা পোশাক শুরু হলে অন্যান্য স্কুলের সাথে কোন পার্থক্য থাকবে না। তাই এই ড্রেস কোডের বিরোধিতা, আমাদের স্কুলের পোশাকের রং সাদা ও সবুজ। আমরা এতেই পরিচিত। এটি আমাদের গর্বের বিষয়। নতুন নীল – সাদা পোশাক আমাদের পছন্দ নয়।”

পাশাপাশি স্কুলে প্রধান শিক্ষক ডঃ সিদ্ধার্থ শঙ্কর বৈশ্য জানিয়েছেন, “প্রত্যেকটি আন্দোলনের পেছনে নির্দিষ্ট কোন যুক্তি থাকে। এখানেও নিশ্চই আছে।” এরপর শিলিগুড়ির পাশাপাশি রাজ্যের অনেক জায়গাতেই চলছে নীল – সাদা পোশাকের বিরুদ্ধে আন্দোলন।