গরু পাচার মামলায় অভিযুক্ত ‘কেষ্ট’র পাশে থাকার বার্তা নিয়ে তিহাড়ে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব

কেষ্টর পাশে থাকার বার্তা নিয়ে তিহাড়ে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। অনুব্রতর শারীরিক পরিস্থিতি খতিয়ে দেখতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তাঁর সঙ্গে দেখা করতে যাচ্ছেন তৃণমূলের সাংসদরা। এরই পাশাপাশি কেষ্ট-কন্যা সুকন্যাকেও আশ্বস্ত করতে দলের তরফে পাঠানো হয়েছে দুই সাংসদকে।

কিছুতেই মিলছে না জামিন। গতকালই ফের এক দফায় সুকন্যা মণ্ডলের জামিনের আবেদন নাকচ করে দিয়েছে আদালত। দিল্লিতে যাওয়ার পর থেকে ২ মাসেরও বেশি জেলবন্দি রয়েছেন অনুব্রত মণ্ডল নিজে। একাধিকবার শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন করেছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি। এমনকী তিহাড় থেকে ফের আসানসোল জেলে ফিরতে চেয়েও করেছেন আবেদন। কেষ্টর কোনও আবেদনই কানে তোলেনি আদালত।

তৃণমূলের নেতৃত্বের অনুব্রতর সঙ্গে এই সাক্ষাৎ ইডি(Enforcement Directorate)-র প্রভাবশালী তত্ত্বকে আরও জোরাল করে তুলছে। ইডির হাতে গ্রেফতার ও আসানসোলের জেল থেকে ঠিকানা বদলে দিল্লির তিহাড় জেলে ঠাঁই হওয়ার পর থেকেই শারীরিক অসুস্থতার কথা বারবার তুলে ধরেছেন অনুব্রত মণ্ডল। একাধিকবার আদালতে জামিনের আবেদনও করেছেন শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে। তবে আখেরে লাভ হয়নি কোনওবারই। গত মার্চ মাস থেকে জেলেই বন্দি হয়ে থাকতে হচ্ছে অনুব্রত মণ্ডলকে। এবার বীরভূমের জেলা সভাপতিকে দেখতেই তিহাড়ে যাচ্ছেন তৃণমূলের দুই সাংসদ।