কয়লা পাচার মামলার অন্যতম চক্রী অনুপ মাজি ওরফে লালার থেকে ‘প্রোটেকশন মানি’ নেওয়ার অভিযোগে সিউড়ি থানার আইসিকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

কয়লা পাচার মামলায় এবার সিউড়ি থানার আইসিকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের।

নিজাম প্যালেসে আইসি মহম্মদ আলি শেখকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের। কয়লা পাচার মামলার অন্যতম চক্রী অনুপ মাজি ওরফে লালার থেকে ‘প্রোটেকশন মানি’ নেওয়ার অভিযোগ। ‘প্রভাবশালীদের কাছে কয়লা পাচারের টাকা পৌঁছে দেওয়ায় ভূমিকা ছিল আইসির’। একাধিক সাক্ষীর বয়ানে উঠে আসে মহম্মদ আলি শেখের নাম

সিবিআই সূত্রে জানা গিয়েছে, অনুপ মাঝির সঙ্গে তাঁর সরাসরি আর্থিক লেনদেন হয়েছে। এমনকী কয়লা পাচারের প্রোটেকশন মানি নেওয়ারও অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

অভিযোগ, তিনি লালার কাছ থেকে ‘প্রোটেকশন মানি’ নিতেন। টাকার বিনিময়ে পাচার হওয়া কয়লা পরিবহণের ব্যবস্থা করে দিতেন।

সূত্রের খবর, রাস্তা যাতে ফাঁকা থাকে অন্যান্য থানায় ফোন করে সেই ব্যবস্থা করে দিতেন মহম্মদ আলি। এ বিষয় জানতে এদিন পুলিশ অফিসারকে জেরা করছে সিবিআই।

এই প্রথম নয়, এর আগেও কয়লাপাচার কাণ্ডে একাধিক পুলিশ আধিকারিককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁর মধ্যে অনেক আইপিএস অফিসাররাও রয়েছেন। এমনকী গ্রেফতারও করা হয়েছে এ রাজ্যের এক পুলিশ ইন্সপেক্টরকে। সেই সূত্র ধরেই এবার ডাক পড়েছে সিউড়ির আইসি মহম্মদ আলির । মঙ্গলবার নিজাম প্যালেসে সিবিআই আধিকারিকরা জিজ্ঞাসাবাদ করছেন তাঁকে।