অনুব্রত মণ্ডলের মামলা লড়ার বিপুল খরচ চালিয়েছেন সিউড়ি থানার আইসি, বিস্ফোরক ইডি

আসানসোল জেলের সুপারের পর এবার সিউড়ি থানার আইসি-কে ইডি-র তলব। কালই দিল্লিতে ইডির সদর দফতরে সিউড়ি থানার আইসি মহম্মদ আলিকে (IC of Siuri PS Md. Ali) তলব করা হয়েছে। তাঁকে ব্যাঙ্ক স্টেটমেন্ট, আয়কর সংক্রান্ত নথি ও সম্পত্তির নথি নিয়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

ইডির দাবি মহম্মদ আলি অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) খুবই ঘনিষ্ঠ। তদন্তকারীদের দাবি, গরু পাচারকাণ্ডে সরাসরি যোগ রয়েছে আইসি মহম্মদের। সেই সূত্রেই তাকে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারী আধিকারিকরা।

দিনকয়েক আগেই কয়লা পাচার মামলায় সিউড়ি থানার আইসিকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই (CBI)। নিজাম প্যালেসে আইসি মহম্মদ আলি শেখকে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় এই সংস্থা। কয়লা পাচার মামলার (Cow Smuggling Case) অন্যতম চক্রী অনুপ মাঝির থেকে ‘প্রোটেকশন মানি’ নেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। ‘প্রভাবশালীদের কাছে কয়লা পাচারের টাকা পৌঁছে দেওয়ায় ভূমিকা ছিল আইসির।’ একাধিক সাক্ষীর বয়ানে উঠে আসে মহম্মদ আলি শেখের নাম।

ইডি সূত্রে আরও খবর, গত কয়েক মাস ধরে অনুব্রত মণ্ডলের মামলা লড়ার বিপুল খরচও চালিয়েছেন সিউড়ি থানার এই আইসি। প্রসঙ্গত, আগামী ৫ এপ্রিল আসানসোল জেল সুপার কৃপাময় নন্দীকেও দিল্লিতে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কৃপাময়বাবুকে ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি নিয়ে আসতে হাজির হতে বলা হয়েছে বলে জানা গিয়েছিস।