সিঙ্গুর আন্দোলনের নামে যে মিথ্যাচার আন্দোলন বাংলার লুটেরেরা করেছিল তাদের নাম অবিলম্বে অষ্টম শ্রেনীর ইতিহাস বই থেকে সরাতে হবে

বাংলার যুব সমাজ কর্ম বঞ্চিত

সমাজের সকল স্তরের মানুষ আওয়াজ তুলেছেন, “সিঙ্গুর আন্দোলনের নামে যে মিথ্যাচার আন্দোলন বাংলার লুটেরেরা করেছিল তাদের নাম অবিলম্বে অষ্টম শ্রেনীর ইতিহাস বই থেকে সরাতে হবে”।

 

অষ্টম শ্রেনীর ইতিহাস বই থেকে এই মহান চোর দের নাম সরাতে হবে, অবিলম্বে এই বই পাল্টানোর ব‍্যবস্তা করতে হবে, এই বলে সমস্ত বিরোধীরা আওয়াজ তুলেছেন।

সিঙ্গুর আন্দোলন এখন পাঠ্যবইয়ে `বিস্ময়` ,সিঙ্গুর আন্দোলন একদম মিথ্যাচার আন্দোলন ছিল ,তাই আজ বাংলার যুব সমাজ কর্ম বঞ্চিত , যে শিল্প এই বাংলা থেকে সরে গেছে অন্য রাজ্যে সেই অন্য রাজ্য কর্মের দিশা দেখাচ্ছে বাংলার যুবসমাজকে।

https://bfpackaging.in/

শুধু এটাই নয় ক্লাস টুয়েলভের বাংলা বইতে আছে একটা কবিতা ক্রন্দনরতা জননীর পাশে। ওটা কেও সিলেবাস থেকে বাদ দেওয়া দরকার। ওই কবিতাটা সিলেবাসে এনে তরুণ প্রজন্মকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে। এর বিরুদ্ধে একটা প্রতিরোধ গড়ে ওঠা উচিত। দরকার হলে বৃহত্তর আন্দোলনের পথে যেতে হবে বলে বিরোধীরা বলেন।

অনেকে আবার বলছেন ইতিহাসে যেমন মীরজাফরের নাম আছে তেমনি বাংলার লুটেরাদের নাম বিশ্বাসঘাতক হিসাবেই থাক। তবে সমাজের সকল স্তরের মানুষের অভিযোগ বর্তমানে শিক্ষা ব্যবস্থাটাই তলানিতে। অযোগ্য লোকজন সিলেবাস কমিটির সদস্য। অশিক্ষিত লোকদের শিকক হিসেবে নিয়োগ করা হয়েছে। আর মমতার জন্যই আজ রাজ্যে মদখোরদের সংখ্যা যেমন বেড়েছে, তেমনি মেয়েরাও নিরাপত্তাহীনতায় ভুগছে।