বকেয়া DA এর দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি রাজ্য সরকারি কর্মীদের, বৃহত্তর আন্দোলনের হুমকি

বকেয়া DA এর দাবিতে রাজ্য সরকারি কর্মীদের পূর্ণদিবস কর্মবিরতি পালন। আজ সোমবার ২৪ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। সকাল থেকেই জেলায় জেলায় কর্মবিরতি পালন। বকেয়া DA-এর দাবীতে স্লোগান সরকারী কর্মীদের, দাবী পূরণ না হলে বৃহত্তর আন্দোলনের হুমকি।

কর্ম বিরতির কথা জানাতে ইতিমধ্যেই রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। ২০০৯ থেকে এখনও পর্যন্ত এআইসিপিআই অনুসারে বকেয়া মহার্ঘ ভাতার দাবি জানিয়েছে সংগঠন। এছাড়াও সমস্ত শূন্যপদে স্বচ্ছ নিয়োগের দাবি জানিয়েছে সংগঠন।

এদিন সরকারি কর্মীরা হুঁশিয়ারিও দিয়েছেন যদি তাঁরা বকেয়া ডিএ না পান তাহলে সরকারকে তাঁরা অচল করে দেবেন। অর্থাৎ সরকারি অফিসে কোনও কাজ হবে না।

শুধু কলকাতা নয়, গোটা জেলার একই চিত্র। আসানসোল আদালত , বারাসত আদালতে, বালুরঘাট আদালত সবখানেই কর্মবিরতি পালন চলছে ।

সোমবার সপ্তাহের প্রথম দিনেই আদালত চত্বরে জমায়েত করে কর্মবিরতি পালন চলছে।এই কর্মবিরতির মাধ্যমে তাদের দাবি অবিলম্বে বকেয়া ডিএ প্রদান করতে হবে। দাবি না মানলে আগামী দিনে বৃহত্তর আন্দোলন করা হবে।

ডিএ এর দাবিতে কর্মবিরতি বহরমপুরেও। মুর্শিদাবাদ জেলা আদালতে পশ্চিমবঙ্গ আদালত কর্মচারী সমিতির পক্ষ থেকে ডিএ এর দাবিতে কর্মবিরতি পালন করা হচ্ছে। পাশাপাশি ১৯ দফা দাবিতে তাঁরা বিক্ষোভ দেখান আদালত চত্বরে। মেলা খেলা সবই হলো ডিএড টাকা কোথায় গেল এছাড়াও বিভিন্ন গান ও স্লোগানের মাধ্যমে তাঁরা এই বিক্ষোভ দেখান।

এই বিষয়ে বিজেপি সর্ব ভারতীয় সহ সভাপতি বলেন, “সরকারি কর্মীদের কথা কেউ শোনেনি। একদিন না একদিন বিস্ফোরণ হবেই। রাজ্যের মানুষ একসময় ক্ষেপে যাবেন। আজ যদি এই কর্মচারিরা পেন ডাউন করেন তাহলে গোটা রাজ্যের কী হবে?”