নিয়োগ দুর্নীতিতে দুটি জাল ওয়েবসাইটের খোঁজ, গুগলকে চিঠি সিবিআইয়ের

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে এবার গুগলকে চিঠি দিল সিবিআই ৷ তাদের অনুমান, দু‘টি জাল ওয়েবসাইট বানিয়ে গোটা কার্যক্রম করেছিল সম্পন্ন করেছিল দুর্নীতিতে অভি৷যুক্তরা ৷ সেই ব্যাপারে জানতেই গুগলকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ৷

সিবিআই সূত্রে খবর, দু’টি ওয়েবসাইট সম্পর্কে জানতে গুগলকে চিঠি দেওয়া হয়েছে। অর্থাৎ গুগলের সাহায্যেই ওই ওয়েবসাইটে গিয়ে পুরো বিষয়টি তদন্ত করে দেখতে চান গোয়েন্দারা। জানা গেছে, তাছাড়াও আরও ওয়েবসাইট সম্পর্কেও জানতে চেয়েছে সিবিআই।
কিন্তু কেন? সূত্রের খবর, তদন্তে পর্ষদের একটি নকল ওয়েবসাইটের সন্ধান পেয়েছে সিবিআই। জানা গেছে, যাঁরা টাকা দিত চাকরির জন্য তাঁদের নাম ওই ‘ভুয়ো’ ওয়েবসাইটে তুলে দেওয়া হত। তারপর সেটা দেখিয়েই চাকরিপ্রার্থীদের থেকে আরও টাকা নেওয়া হত বলে, তদন্তকারী অফিসাররা জানাচ্ছেন।

প্রসঙ্গত, এর আগেও আদালতে সিবিআই দাবি করেছিল, এই মামলায় ধৃত কুন্তল ঘোষ পর্ষদের ভুয়ো ওয়েবসাইট তৈরির ব্যাপারে জড়িত ছিলেন। সিবিআই দাবি করেছিল, টাকা নিয়ে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রতি দিতেন নাকি কুন্তল! পর্ষদের ওয়েবসাইটে নাম দেখিয়ে চাকরিপ্রার্থীর থেকে টাকা তুলত কুন্তল, বিস্ফোরক দাবি করেছিল সিবিআই।
আরও দাবি করা হয়েছিল, যাঁরা ফেল করত ওয়েবসাইটের দেওয়া রেজাল্টে তাঁকে ‘পাশ’ দেখানো হত। এমনকী সেই রেজাল্টের প্রিন্টআউটও দেওয়া হত! তারপর দু’দিন পর ওয়েবসাইট থেকে সেই নাম হাওয়া হয়ে যেত। সিবিআই সূত্রে খবর, পর্ষদের আসল ওয়েবসাইটে .ইন রয়েছে, কিন্তু ভুয়ো ওয়েবসাইটে সেটাই .কম!