দুডায়মন্ড সিটির বাসভবন থেকে উদ্ধার করা দুটি ডায়েরিতে অভ্যন্তরীণ এবং বহির্মুখী লেনদেন সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে

দুডায়মন্ড সিটির বাসভবন থেকে উদ্ধার করা দুটি ডায়েরিতে অভ্যন্তরীণ এবং বহির্মুখী লেনদেন সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে

22 জুলাই দক্ষিণ কলকাতার টালিগঞ্জের ডায়মন্ড সিটির বাসভবন থেকে উদ্ধার করা দুটি ডায়েরিতে কোডেড বিষয়বস্তুর প্রাথমিক পাঠোদ্ধার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) কর্মকর্তারা করছেন। অভ্যন্তরীণ এবং বহির্মুখী লেনদেন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে।

ইডি সূত্র জানিয়েছে যে দুটি ডায়েরির বিষয়বস্তুর কিছু প্রাথমিক ডিকোডিং সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের সহায়তায় সম্ভব হয়েছে এবং প্রাথমিকভাবে যা বোঝা গেছে তা হল যে ডায়েরিগুলির বিষয়বস্তুগুলি কেলেঙ্কারীর আয়ের অভ্যন্তরীণ এবং বহির্মুখী লেনদেনের সাথে সম্পর্কিত। .
https://bfpackaging.in/“প্রাথমিকভাবে, আমরা ভেবেছিলাম যে বিষয়বস্তু শুধুমাত্র সংগৃহীত অর্থের সাথে সম্পর্কিত। কিন্তু এখন মনে হচ্ছে এই কেলেঙ্কারীটি সুচারুভাবে চালানোর জন্য করা অর্থপ্রদানের কিছু বিবরণ রয়েছে। একবার বিষয়বস্তু সম্পূর্ণরূপে পাঠোদ্ধার করা হলে, আমরা পুরো অর্থ ট্রেইল সম্পর্কে একটি পরিষ্কার ধারণা পেতে আশা করি, একজন ইডি সহযোগী বলেছেন।

ইডি আধিকারিকদের মতে, দুটি ডায়েরি উদ্ধার করা হয়েছে- একটি কালো এক্সিকিউটিভ ডায়েরি এবং একটি পকেট ডায়েরি- কালোটি এই গণনা সম্পর্কে আরও বিশদ তথ্য রয়েছে বলে মনে হচ্ছে। সেই ডেইরিতেও লেখা আছে ‘শিক্ষা বিভাগ: পশ্চিমবঙ্গ সরকার’।

এদিকে, মঙ্গলবার ইডি আধিকারিকদের বিভিন্ন দল উত্তর ও দক্ষিণ কলকাতার বিভিন্ন স্থানে অর্পিতা মুখার্জির মালিকানাধীন ছয়টি নেইল-আর্টের দোকানে অভিযান চালায়। ইডি অফিসাররা জানিয়েছেন যে তারা এই দোকানগুলি থেকে কিছু কাগজপত্র বাজেয়াপ্ত করেছে, কিন্তু কোনও মূল্যবান জিনিস উদ্ধার করা হয়নি। ইডি আধিকারিকরা এই সমস্ত নেইল-আর্টের দোকান বাজেয়াপ্ত করেছেন।

এদিকে, ইডি অফিসাররা জানতে পেরেছেন যে গ্রেপ্তারের মাত্র কয়েক দিন আগে, অর্পিতা মুখার্জি আরও দুটি হাই-এন্ড এসইউভি বুক করেছিলেন, যা শীঘ্রই সরবরাহ করার কথা ছিল। ইডি আধিকারিকরা আরও দুটি গাড়ি বুক করার প্রয়োজনীয়তা নিয়ে ভাবছেন, যখন তিনি ইতিমধ্যে পাঁচটি উচ্চ-সম্পন্ন SUV-এর মালিক ছিলেন। যাইহোক, পাঁচটি গাড়ির মধ্যে চারটি নিখোঁজ এবং শুধুমাত্র একটি ইডি বাজেয়াপ্ত করেছে। তদন্তকারী কর্মকর্তারা সন্দেহ করছেন যে নগদ টাকা এবং অন্যান্য মূল্যবান জিনিসপত্র পরিবহনের উদ্দেশ্যে এই গাড়িগুলি ব্যবহার করা হতে পারে।

পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলের নেতা, শুভেন্দু অধিকারী মঙ্গলবার নয়াদিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে দেখা করেছেন। শাহের সাথে দেখা করার পরে, তিনি দাবি করেছিলেন যে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কেলেঙ্কারির সরাসরি সুবিধাভোগী 100 তৃণমূল কংগ্রেস নেতার নাম জমা দিয়েছেন। “আমি বেশ কিছু সমর্থনকারী নথিও জমা দিয়েছি,” তিনি বলেছিলেন।