এখনও পর্যন্ত প্রায় ২১ হাজার পদে দুর্নীতি হয়েছে, আর ৯ হাজার OMR Sheet বিকৃত করা হয়েছে, -আদালতে এদিন জানালেন সিবিআইয়ের সিটের প্রধান অশ্বিন শেনভি

এখনও পর্যন্ত প্রায় ২১ হাজার পদে দুর্নীতি হয়েছে, তার মধ্যে ৯ হাজার OMR Sheet বিকৃত করা হয়েছে। -আদালতে এদিন জানালেন সিবিআইয়ের সিটের নবনিযুক্ত প্রধান অশ্বিন শেনভি। নিয়োগ দুর্নীতি মামলায় আদালতে হাজির সিবিআইয়ের সিটের নবনিযুক্ত প্রধান অশ্বিন শেনভি। গ্রুপ-ডি র দুর্নীতি সংক্রান্ত একটি মামলায় তাঁকে উপস্থিত থাকতে বলেন বিচারপতি বিশ্বজিৎ বসু।

বিচারপতি বিশ্বজিত বসু অশ্বিন শেনভিকে বলেন ,যা সাহায্য লাগবে আদালতে এসে জানাবেন, আদালত সবরকম সাহায্য করবে। এই দুর্নীতির শেষ দেখা দরকার। যারা এই দুর্নীতিতে যুক্ত তাদের কাউকে ছাড়া হবে না।

মূল প্যানেল থেকে ওয়েটিং লিস্ট, সর্বত্র দুর্নীতি হয়েছে। আদালতে জানালেন অশ্বিন শেনভি। “যে যোগ্য প্রার্থীরা বঞ্চিত হয়েছে তারা শুধু ফলাফলের আশায় বসে আছেন। তারা জানতে চায় না সিবিআই কী করল, স্কুল সার্ভিস কমিশন কী করল? তারা চায় শুধু নিয়োগপত্র”, -মন্তব্য বিচারপতির।

কলকাতা হাইকোর্টের নির্দেশে এজন্য সিবিআইয়ের অধীনে সিট গঠন করতে বলা হয়। অশ্বিনী সিংভির নেতৃত্বে সেই সিট সোমবার সেই রিপোর্ট পেশ করেছে বিচারপতি বিশ্বজিৎ বসুর এজলাসে। তাতে সিট এও জানিয়েছে, স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে খুব কম করে ২১ হাজার পদে নিয়োগে দুর্নীতি হয়েছিল।
এর আগে গত সপ্তাহে হাইকোর্টের নির্দেশে স্কুল সার্ভিস কমিশন ১৮৩ জন অযোগ্য চাকরি প্রাপকের নামের তালিকা প্রকাশ করে। তার পর আরও ৪০ জন অযোগ্যের হদিশ পাওয়া যায়। সেক্ষেত্রেও ওমআর শিট বিকৃত করা হয়েছিল বলে অভিযোগ।

কমিশনকে উদ্দেশ করে বিচারপতি বলেন, ‘জল থেকে কাদা সরিয়ে জলটাকে স্বচ্ছ করুন,’।