‘আমি নিজে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি বিভি শ্রীনিবাসের দ্বারা হেনস্থার শিকার , আমি বাকি মহিলাদের কীভাবে কংগ্রেসে যোগ দেওয়ার জন্য উৎসাহিত করব’? বিস্ফোরক অসম যুব কংগ্রেস প্রধান অঙ্কিতা দত্ত

অসমের প্রাক্তন মন্ত্রী অঞ্জন দত্তর মেয়ে তথা অসম যুব কংগ্রেস প্রধান অঙ্কিতা দত্ত বিস্ফোরক অভিযোগ করলেন যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি বিভি শ্রীনিবাসের বিরুদ্ধে।

অসমের রাজনীতিতে দত্ত পরিবার চিরকালই গান্ধী ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। অঙ্কিতার ঠাকুরদা
ইন্দিরা গান্ধীর ঘনিষ্ঠ ছিলেন। তাঁর বাবা তরুণ গগৈর মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন। এহেন পরিবারের এক সদস্য কংগ্রেস নেতর বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তোলায় তোলপাড় অসম এবং দিল্লির রাজনৈতিক মহল।

অঙ্কিতা অভিযোগ করেছেন শ্রীনিবাস অনবরত তাঁকে হেনস্থা করেছেন। লিঙ্গের ভিত্তিতে তাঁর সঙ্গে ভেদাভেদ করেছেন। এদিকে শ্রীনিবাসের সহায়ক বর্ধন যাদবও তাঁর সঙ্গে অনবরত খারাপ ব্যবহার করেছেন বলে অভিযোগ করেছেন অঙ্কিতার । দিল্লির রাজনৈতিক মহলে শ্রীনিবাস রাহুল ঘনিষ্ঠ নেতা হিসেবেই পরিচিত। সেই ঘনিষ্ঠতার সুযোগ নিয়েই শ্রীনিবাস নিজের ‘ক্ষমতা’ প্রদর্শন করছেন বলে অভিযোগ অঙ্কিতার।

অঙ্কিতা দলের সাংগঠনিক সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে নিষ্ক্রীয়তার অভিযোগ তুলেছেন। তাঁর দাবি, হেনস্থার বিষয়ে বহু মাস আগে জানানো হলেও এখনও কোনও পদক্ষেপ করা হয়নি শ্রীনিবাসের বিরুদ্ধে। উল্লেখ্য,

ভারত জোড়ো যাত্রার সময় জম্মুতেও বিষয়টি রাহুলের কানে তুলেছিলেন অঙ্কিতা। তবে এপ্রিল হয়ে গেলেও তা নিয়ে কোনও পদক্ষেপ করা হয়নি। তাই তিনি বাধ্য হয়ে সোশ্যাল মিডিয়ায় বিষয়টি তুলেছেন।

অঙ্কিতা বলেন, ‘আমি একজন মহিলা নেত্রী। আমাকেই যদি এহেন হেনস্থার শিকার হতে হয়, তাহলে আমি বাকি মহিলাদের কীভাবে কংগ্রেসে যোগ দেওয়ার জন্য উৎসাহিত করব?’

এদিকে অঙ্কিতার এই টুইটের পরেই যুব কংগ্রেসের অফিশিয়াল টুইট হ্যান্ডেল থেকে জানানো হয় যে অঙ্কিতার বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে।